অবসরে গেলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান সিরাজুল ইসলাম

88

স্টাফ রিপোর্টার: অবসর নিলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান প্রফেসর মহা: সিরাজুল ইসলাম। দীর্ঘ চাকরিজীবন শেষে আজ (২৯ সেপ্টেম্বর) মঙ্গলবার অবসর নিয়েছেন তিনি।

এ দিন বেলা ১২ টার দিকে কলেজের মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে আনুষ্ঠানিকভাবে বিদায়ের আয়োজন করে কলেজ প্রশাসন। এর আগে বিদায়ী বিভাগের প্রধানকে সম্মানসূচক ক্রেস্ট এবং ফুলেল শুভেচ্ছা জানান বিভাগের শিক্ষকরা। শুভেচ্ছা বিনিময় শেষে বিদায়ী সভায় যোগ দেন তারা। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ বলেন, আমাদের সকল কাজে মনযোগী হতে হবে। আপনি যেই প্রতিষ্ঠানে কাজ করবেন, সেই প্রতিষ্ঠানকে ভালোবাসতে শেখেন। সেই প্রতিষ্ঠানে সময় দেন, পরিশ্রম করেন। তার সুফল আপনি নিশ্চয়ই পাবেন। সৃষ্টিকর্তা আপনার সম্মান দ্বিগুণ বাড়িয়ে দেবেন।

অধ্যক্ষ বলেন, সামনে মাসের প্রথম সপ্তাহের দিকে একাদশ শেণির অনলাইন ক্লাশ শুরু হবে। সেইক্ষেত্রে কোন শিক্ষার্থী যেন প্রথম অবস্থায় ক্লাশ করতে বাঁধা গ্রস্থ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অনলাই প্রত্যেকটি ক্লাশ হবে চমকপ্রদ। প্রয়োজনে প্রত্যেক শিক্ষকমন্ডলী ক্লাশের পূর্ব প্রস্তুতি নিয়ে ক্লাশে আসবেন বলে নির্দেশনা দেন।

অধ্যক্ষ আরও বলেন, আমাদের শিক্ষকদের টেকনিক্যাল হাতকে আরও সুদৃঢ় করতে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। রাজশাহী কলেজ পড়াশুনার পাশা-পাশি বিভিন্ন এক্সট্রা ক্যারিকুলামে দেশ ব্যাপী যে সুনাম কুড়িয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে বলে জানান অধ্যক্ষ।

এছাড়াও সভায় কলেজের বিভিন্ন বিভাগের বর্তমান এবং প্রাক্তন প্রধানরা বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, প্রত্যেক বিভাগের প্রধান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড.জুবাইদা আয়েশা সিদ্দীকা, গণিত বিভাগের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

বর্ণাঢ্য চাকরি জীবনে প্রফেসর মহা: সিরাজুল ইসলাম শারীরিক ও মানসিক উভয় দিক হতে সুস্থ থেকে শেষ করলেন। তাঁর এই অবদান আজীবন কৃতজ্ঞতা সহকারে স্মরণে রাখবে নিজস্ব বিভাগ ও রাজশাহী কলেজের শিক্ষক- শিক্ষার্থী এবং কলেজের শুভানুধ্যায়ীগণ।

আপনার মন্তব্য