ঈদের আগের দিন রাজশাহীজুড়ে ১৭৮ জনের করোনা

16
রাজশাহীজুড়ে করোনায় মৃত্যু ছাড়াই দিন পার

স্টাফ রিপোর্টার: একদিন বাদেই পবিত্র ঈদ-উল-আজাহা। এরই মধ্যে করোনা সংক্রমণের খবর পেলেন রাজশাহী বিভাগের ১৭৮ জন। এই এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২২৭ জন। 

নতুন করে যাদের করোনা শনাক্ত হয়েছে তাদের ঈদ আনন্দ ফিকে হয়ে গেছে। তবে যারা করোনা মুক্ত হয়েছেন কিছুটা হলেও স্বস্তি পেয়েছে তাদের পরিবার।

শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, গত এক দিনে রাজশাহী বিভাগে ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই এক দিনে সুস্থ হয়েছেন ২২৭ জন। তবে করোনায় প্রাণ হারিয়েছে ৩ জন। এদের দুজনই বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া একজন রাজশাহীর। 

গতকাল রাজশাহীতে ৮৯ জন, নাটোরে ১৪ জন, জয়পুররহাটে ২ জন, বগুড়ায় ৭৪ জন এবং সিরাজগঞ্জে ৮ জনেরে করোনা শনাক্ত  হয়েছে।

রাজশাহী বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৭৭৫ জন।

এর মধ্যে সর্বোচ্চ ৪ হাজার ৮১১ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৩ হাজার ১৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৮৮ জন, নওগাঁয় ৯৩৬ জন, নাটোরে ৪৯১ জন, জয়পুরহাটে ৭১০ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৩৯২ জন এবং পাবনায় ৮৪৩ জন শনাক্ত হয়েছেন।

বৃহস্পতিবার বগুড়ায় দুজন এবং রাজশাহীতে একজন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। বিভাগে এখন মোট মৃতের সংখ্যা ১৭২ জন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১০৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ছয়জন, নওগাঁয় ১৪ জন, নাটোরে একজন, জয়পুরহাটে তিনজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন করে করোনা রোগী মারা গেছেন।

বৃহস্পতিবার সুস্থ হওয়া ২২৭ জনের মধ্যে ১৩৯ জনের বাড়ি বগুড়া। এ ছাড়া দিন রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নওগাঁর ১৯জন, নাটোরের ৬ জন, জয়পুরহাটে একজন, সিরাজগঞ্জে ২৩ জন এবং পাবনায় ২ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৬ হাজার ৮৬৪ জন।

এর মধ্যে রাজশাহীর ১ হাজার ২৮৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১৫ জন, নওগাঁর ৭৩০ জন, নাটোরের ২২৬ জন, জয়পুরহাটের ২০৭ জন, বগুড়ার ৩ হাজার ৩৩০ জন, সিরাজগঞ্জের ৪৬৭ জন এবং পাবনার ৪০৫ জন করোনামুক্ত হয়েছেন। 

আপনার মন্তব্য