ঈদের দিনে রাজশাহীজুড়ে ১৭১ জনের করোনা

14
করোনা সংক্রমণের প্রধান ভাইরাস স্ট্রেইন শনাক্ত

স্টাফ রপোর্টার: আজ পবিত্র ঈদ-উল-আজাহা। উৎসবের এই দিনে করোনা সংক্রমণের খবর পেলেন রাজশাহী বিভাগের ১৭১ জনের। এই এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৯ জন। করোনায় মারা গেছেন একজনই। তিনি রাজশাহীর বাসিন্দা।

নতুন করে যাদের করোনা শনাক্ত হয়েছে তাদের ঈদ আনন্দ ফিকে হয়ে গেছে। তবে যারা করোনা মুক্ত হয়েছেন কিছুটা হলেও স্বস্তি পেয়েছে তাদের পরিবার।

শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, গত এক দিনে রাজশাহী বিভাগে ১৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এই এক দিনে সুস্থ হয়েছেন ৮৯ জন। তবে করোনায় প্রাণ হারিয়েছে একজন। তিনি বগুড়া জেলার বাসিন্দা।

গতকাল বগুড়ায় ৬৪ জন, রাজশাহীতে ৫৩ জন, সিরাজগঞ্জে ৪৮ জন, জয়পুরহাটে ৪ জন, পাবনায় দুজন এবং নওগাঁ ও নাটোরে একজনের করে করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৪৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ৪ হাজার ৮৭৫ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ৩ হাজার ১৯৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৪৮ জন, নওগাঁয় ৯৩৭ জন, নাটোরে ৪৯২ জন, জয়পুরহাটে ৭১৪ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৪৪০ জন এবং পাবনায় ৮৪৩ জন শনাক্ত হয়েছেন।

শুক্রবার কেবল রাজশাহী জেলায় একজনের প্রাণ নিয়েছে করোনা। বিভাগে এনিয়ে করোনায় মৃত্যু হয়েছে ১৭৩ জনের। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১০৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া রাজশাহীতে ২৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ছয়জন, নওগাঁয় ১৪ জন, নাটোরে একজন, জয়পুরহাটে তিনজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন করে করোনা রোগী মারা গেছেন।

শুক্রবার সুস্থ হওয়া ৮৯ জনের মধ্যে ৫৭ জনের বাড়ি বগুড়ায়। এ ছাড়া রাজশাহীর ৩০ জন, নওগাঁর একজন এবং সিরাজগঞ্জে একজন সুস্থ হয়েছেন।

বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৬ হাজার ৯৫৩ জন। এর মধ্যে রাজশাহীর ১ হাজার ৩১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১৫ জন, নওগাঁর ৭৩১ জন, নাটোরের ২২৬ জন, জয়পুরহাটের ২০৭ জন, বগুড়ার ৩ হাজার ৩৮৭ জন, সিরাজগঞ্জের ৪৬৮ জন এবং পাবনার ৪০৫ জন করোনামুক্ত হয়েছেন।

আপনার মন্তব্য