ঈশ্বরদীতে আর্ট কটেজ টেকনোলজিস’র প্রতিষ্ঠা বার্ষিকি পালিত

3
ঈশ্বরদীতে আর্ট কটেজ টেকনোলজিস'র প্রতিষ্ঠা বার্ষিকি পালিত

তুহিন হোসেন, পাবনা: ঈশ্বরদীতে আর্ট কটেজ টেকনোলোজিস’র প্রতিষ্ঠা বার্ষিকি পালিত হয়েছে আজ। এ উপলক্ষে শনিবার ( ২০শে ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া আর্ট কটেজ টেকনোলোজিস’র নিজস্ব কার্যালয়ে সনদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন গ্রাফিক্স ডিজািইনার ও সাংবাদিক সাব্বির আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ঈশ্বরদী সার্কেল ফিরোজ কবির। তিনি বলেন ফ্রিল্যান্সিং খাতের উন্নতির দিকে মাননীয় প্রধানমন্ত্রী নজর দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী ফ্রিল্যান্সারদের জন্য ভার্চুয়াল আইডি কার্ড করার সুবিধা উদ্বোধন করেছেন। সরকারের একটু সদি”ছা থাকলেই এই খাত হয়ে সরকারের আয় আর কর্মসংস্থান নিশ্চিত করার অন্যতম বড় খাত হয়ে উঠতে পারে। বর্তমানে বাংলাদেশে ফ্রিল্যান্সিং এর উপর খুবই গুরুত্ব দিয়েছে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলার সহকারী প্রোগ্রামার মাসুদ রানা। তিনি বলেন ফ্রিল্যান্সিং এই ব্যবব¯’াটা ১০-১২ বছর আগে ছিলনা বা কেউ বুঝতো ফ্রিল্যান্সিং কী এখন গ্রামের সাধারন মানুষ ও জানে ফ্রিল্যন্সিং সম্পর্কে। চাকরি করব না, চাকরি দেব’ মন্ত্রে বারবার উজ্জীবিত করার চেষ্টা করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের আইসিটি বিভাগের যে এই ফ্রিল্যান্সিং খাতের উপর সজাগ দৃষ্টি রয়েছে বর্তমান সরকারের।

লার্ণ ডিজাইন পাবনা প্রতিষ্ঠাতা মোঃ তরিকুল ইসলাম তিনি বলেন লার্ণ ডিজাইন এর মাধ্যমে বেকরত্ব দূর করা সম্ভব হবে যদি সে তার মেধাকে কাজে লাগায়। যেমন আর্ট কোটেজ টেকনোলজিস এর পরিরচালক আবু বক্কর ফরহাদ তারই একটি প্রমাণ। সে পেরেছে তার লক্ষে পৌছাতে।আর্ট কর্টেজ এর পরিচালক আবু বকর বলেন ইনশাল্লাহ আমাদের এই প্রতিষ্ঠানটি বেকারত্ব দূর করবে ও কর্মসং¯’ান সৃষ্টি করবে। এই প্রত্যাশায় আপনাদের দোয়া চাই সকলের যেন ডিজিটাল বাংলাদেশ গড়তে পারি আমরা সবাই মিলে।

এছাড়াও উপস্থিত ছিলেন পাকশী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান, রিলায়েন্স ইনসুরেন্সের জেনারেল ম্যানেজার মাহবুব আলম, সোনালী ব্যাংক দাশুড়িয়া শাখার ম্যানেজার নাজির আহমেদ, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা- ঈশ্বরদী উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন, অনলাইন প্রেসক্লাবের সাব্বির আহমেদ, ইয়াছিন শেখ, এস এম শিশির, রাজু, মোমিনুল ইসলামসহ প্রমূখ স্থানীয় নেতৃবৃন্দ।

বক্তব্য শেষে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

আপনার মন্তব্য