এক দিনে রাজশাহী বিভাগে ৪০৭ জনের করোনা জয়

14
দেশে করোনা জয়ী ছাড়াল দুই লাখ

স্টাফ রিপোর্টার: গত এক দিনেই রাজশাহী বিভাগে প্রাণঘাতি করোনা জয় করেছেন ৪০৭ জন। তবে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে আরো ১৭৯ জনের। এই একই দিনে ৩  জনের প্রাণ নিয়েছে করোনা। এই তিন জনই বগুড়া জেলার বাসিন্দা।

 বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্যে এই তথ্য নিশ্চিত করেছেন। 

বুধবার যে ১৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে ৮১ জন রাজশাহীর বাসিন্দা। এছাড়া  ২৬ জন চাঁপাইনবাবগঞ্জের, একজন নওগাঁর, দুইজন জয়পুরহাটের, ৫১ জন বগুড়ার এবং ১৮ জন সিরাজগঞ্জের বাসিন্দা।

ওই দিন করোনা থেকে সুস্থ হওয়া ৪০৭ জনের মধ্যে ১২৩ জনের বাড়ি বগুড়া। এছাড়া রাজশাহীর ৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নওগাঁর ১৯ জন, নাটোরের ১৩ জন, বগুড়ার ১৬২ জন, সিরাজগঞ্জের ২২ জন এবং পাবনার ১৩১ জন রয়েছেন।

বুধবার বিভাগের বগুড়ায় জেলায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। বিভাগে এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৭ জনে। এর মধ্যে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জে আটজন, নওগাঁয় ১৪ জন, নাটোরে একজন, জয়পুরহাটে চারজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন।

বিভাগজুড়ে এ পর্যন্ত আক্রান্ত করোনা ধরা পড়েছে ১৩ হাজার ৬৩৯ জনের। এর মধ্যে সর্বোচ্চ ৫ হাজার ৪৯ জনের শনাক্ত হয়েছে বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ৩ হাজার ৪১৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫১৬, নওগাঁয় ৯৬০, নাটোরে ৫৪৪, জয়পুরহাটে ৭৮২, সিরাজগঞ্জে ১ হাজার ৫১৯ জন এবং পাবনায় ৮৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৮ হাজার ১৫০ জন। এর মধ্যে রাজশাহীর ১ হাজার ৬৭৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৩৮ জন, নওগাঁর ৮২২ জন, নাটোরের ২৫২ জন, জয়পুরহাটের ২০৯ জন, বগুড়ার ৩ হাজার ৭৭২ জন, সিরাজগঞ্জের ৫৬৬ জন এবং পাবনার ৬১৭ জন করোনামুক্ত হয়েছেন।

আপনার মন্তব্য