করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে ৯ জনের মৃত্যু

140
রাজশাহীর দুই ল্যাবে আরো ৯৫ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার: এক রাতেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মারা গেছেন ৯ জন। সোমবার (০৩ মে) দিবাগত রাতে হাসপাতালে টিকিৎসাধীন এই ৯ জন মারা যান।

এদের মধ্যে ৬ জন করোনা আক্রান্ত হয়ে এবং তিনজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। মঙ্গলবার (৪ মে) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, সোমবার দিবাগত রাতের বিভিন্ন সময় রামেক হাসপাতালে করোনায় ছয়জন মারা গেছেন। করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। পরে এই তিনজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে করোনা আক্রান্ত ছিল কি না তা নিশ্চিত হওয়া যাবে। তবে বাড়তি সতর্কতা হিসেবে মরদেহ দাফনে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন ৯৭ জন। এর মধ্যে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ৫৪ জন হাসপাতালে এসেছেন করোনার উপসর্গ নিয়ে। হাসপাতালের আইসিইউতে নয়জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের ৮ জেলায় আরও সাতজনের প্রাণ নিয়েছে করোনা। এর মধ্যে বগুড়ায় মারা গেছে সর্বোচ্চ তিনজন। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে দুইজন, রাজশাহীতে একজন ও পাবনায় একজন মারা গেছেন।

এ নিয়ে বিভাগে মোট ৪৯০ জন করোনায় মারা গেলেন। এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৩২ হাজার ৬০ জনের। এর মধ্যে করোনা জয় করেছেন ২৮ হাজার ৪১৪ জন।

আপনার মন্তব্য