28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

কুরিয়ারে ভারতীয় পটকা এনে দুই ভাই ধরা

স্টাফ রিপোর্টার: এসএ পরিবহণের পার্সেলে রাজশাহীতে এলো ৩ লাখ ৫৭ হাজার পিস ভারতীয় পটকা। এই ঘটনায় রোববার (১৮ জুলাই) সকালে জেলার মোহনপুর থেকে দুই সহোদরকে গ্রেফতার করেছে পুলিশ।

এরা হলেন- মোহনপুর উপজেলার দর্শনপাড়া এলাকার আমরুল হকের দুই ছেলে মিলন রানা (২৮) ও রায়হান আলী (২৩)। তাদের বিরুদ্ধে  বিশেষ ক্ষমতা আইনে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা হয়েছে। বিকেলে এই মামলায় আদালতের মাধ্যমে তাদের জেলহাজাতে পাঠানো হয়।

রোববার রাত সাড়ে ১০টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন অভিযানে অংশ নেয়া নগরীর বোয়ালিয়া মডেল থানার উপপরিদর্শক উত্তম কুমার রায়।

তিনি জানিয়েছে, শনিবার (১৭ জুলাই) বিকেলে ভৈরব থেকে নগরীর বোয়ালিয়া থানা সংলগ্ন কুমারপাড়া এলাকার এসএ পরিবহণে ১১টি প্লাস্টিকের বস্তায় ভারতীয় পটকা আসে।

গোপন সংবাদ পেয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ পার্সেলগুলো আটকে দেয়। সেখান থেকে পাওয়া মোবাইল নম্বরের সূত্র ধরে রোববার সকালে নিজ বাড়ি থেকে এই দুই ভাইকে আটক করে পুলিশ।

তাদের উপস্থিতিতে একে একে খোলা হয় পার্সেলগুলো। সেখান থেকে বেরিয়ে আসে কিং কোবরা ব্র্যান্ডের ৩ লাখ ৫৭ হাজার পিস ভারতীয় পটকা। যার আনুমানিক মূল্য ২ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা।  বিক্রির উদ্দেশ্যে আনলেও তারা এসব পণ্যের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

পরে এই ঘটনায় মামলা হয়েছে নগরীর বোয়ালিয়া মডেল থানায়। যিনি এসব পণ্য কুরিয়ারে বুকিং দিয়েছেন তাকে পলাতক এবং এই দুই ভাইকে গ্রেফতার দেখানো হয়েছে ওই মামলায়। তারা প্রত্যেকই সংঘবদ্ধ চোরাকারবারী গ্রুপর সদস্য।

পুলিশ বলছে, নগরীর শান্তি শৃঙ্খলা রক্ষায় আসন্ন ঈদুল আযহা উদযাপনে ঈদের আগের দিন থেকে পরদিন পর্যন্ত আতশবাজি ও পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ইত্যাদি বিক্রি বা ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই নিদের্শনা বাস্তবায়নে অভিযান চালাচ্ছে পুলিশ।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর