28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

গ্র্যাণ্ড রিভার ভিউ হোটেল থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে গ্র্যাণ্ড রিভার ভিউ হোটেলের সাজ-সজ্জা করতে গিয়ে ভবনের ছয় তলা থেকে থেকে পড়ে সাহাবুল ইসলাম (৩৫) নামের এক শ্রমিক মারা গেছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে দিকে নগরীর রাজপাড়া থানার কাজিহাটা এলাকার গ্র্যাণ্ড রিভার ভিউ হোটেলের ১২ তলা ভবনের ৬ তলা থেকে নিচে পড়ে যান তিনি। চার তারকা মানের হোটেলটি মাস দুয়ের পর চালু হবার কথা।

নিহত সাহাবুল রংপুরের বাসিন্দা। নগরীর ডাবতলা এলাকার ভাড়া বাসায় বসবাস করতেন তিনি। দুর্ঘটনার পর সহকর্মীরাই তাকে হাসপাতালে এনেছিলেন। মৃত্যুর খবরে তারা নিরুদ্দেশ।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজাহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মরদেহ রামেক হাপাতাল মর্গে রয়েছে। তাছাড়া খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় করো গাফেলতি থাকলে অবশ্যই আইনত ব্যবস্থা নেবে পুলিশ।

 এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় গ্রাণ্ড রিভার ভিউ হোটেল ভবনের ৬ তলার জানালা পরিস্কার করছিলেন সাহাবুল। কিন্তু কোনো ধরণের সুরক্ষা ছিলোনা তার। 

 অসাবধানতায় সেখান থেকে নিচে পড়ে যান। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। 

 ওই সময় সাহাবুলের সাথে ছিলেন তার সহকর্মী আমিনুল ইসলাম। তিনি জানান, তারা এক সাথে বেশ কয়েকজন দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করেন। 

 দুর্ঘনার সময় তিনি নিচের তলায় কাজ করছিলেন। জানালা দিয়ে সাহাবুলকে নিচে পড়তে দেখেন। তারাই সাহাবুলকে উদ্ধার করে হাসপাতালে নেন। হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে নেয়ার পর মারা যান তিনি। 

 এদিকে, স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই বহুতল ভবনটিতে নির্মাণকাজ চলছে। কিন্তু শ্রমিকদের কোনো ধরণের সুরক্ষা ব্যবস্থা নেই। শ্রমিক মারা যাবার পর মালিক পক্ষের টনক নড়েছে। ঘটনাটি তারা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা।

 এবিষয়ে জানতে জানতে চাইলে রিভারভিউ হোটেল ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী খায়রুল ইসলাম শিমুলের মোবাইলে সংযোগ পাওয়া যায়নি। 

 হোটেলে যোগাযোগ করার পর এক ব্যক্তি নিজেকে মালিকের বন্ধু পরিচয় দিলেও শ্রমিক মৃত্যুর বিষয়ে কথা বলতে রাজি হননি।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর