জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স

19
জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স

জাতীয় ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছিলেন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ, তা বাস্তবায়নের পথে’। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। সে স্বপ্ন তখনই সার্থক হবে, যখন দেশ মাদক ও জঙ্গি থেকে পরিত্রাণ পাবে।

ময়মনসিংহে পুলিশ অফিসার মেস-১ থেকে জেলা পুলিশের নয়টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। এ সময় পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে বাংলাদেশ পুলিশ মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। কক্সবাজারের বেশ কিছু মাদক ব্যবসায়ী কিছুদিন আগে আত্মসমর্পণ করেছে। এই রকম গডফাদার ও মাদক ব্যবসায়ীরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাইলে আমরা সব জেলাতেও যাব।’

জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চলছে, চলবে জানিয়ে আইজিপি বলেন, ‘কেউ যদি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায় আমরা তাদের সে সুযোগ দিয়েছি এবং দেব। জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতিতে কাজ করছি। আমরা বাংলাদেশকে একটি নিরাপদ আবাসস্থল হিসেবে গড়ে তুলতে চাই।

প্রধানমন্ত্রীর সমৃদ্ধ উন্নত বাংলাদেশের স্বপ্ন তখনই বাস্তবে সম্ভব হবে, যখন দেশ মাদক ও জঙ্গিমুক্ত হবে। এ জন্য চাই নিরাপদ দেশ ও  বিদেশি বিনিয়োগ। অন্য যারা এ দেশে বসবাস করতে চায় তারা নিরাপদ বোধ করলেই সেটা সম্ভব।

অনুষ্ঠানের শুরুতে পুলিশ সদস্যদের একটি দলের কাছে থেকে সালাম গ্রহণ করেন আইজিপি। পরে দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ পুলিশ লাইন মাঠে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯-এর ক্রীড়া নৈপুণ্য উপভোগ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এরপর তিনি বার্ষিক প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

আপনার মন্তব্য