28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

তানোরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তানোর পৌরসভায় করোনাকালীন সহায়তার চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। শনিবার (৭ আগস্ট) তানোর পৌরসভা এলাকার ৮০০ সুবিধাভোগীর মাঝে এই চাল বিরতণ করে।

তাতে জন প্রতি এক থেকে দেড় কেজি করে চাল কম দেয়ার অভিযোগ করেছেন সুবিধাভোগীরা।

নাম প্রকাশ না করে পৌর এলাকার এক সুবিধাভোগী জানান, চাল নিয়ে বেরিয়ে উপজেলার গেইটে এক মুদি দোকানে মেপেছেন। তাতে চাল পেয়েছেন সাড়ে ৮ কেজি। অথচ তাকে ১০ কেজি হিসেবে চাল দিয়েছে পৌর কর্ৃপক্ষ।

একই ভাষ্য আরো কয়েকজন সুবিধাভোগীর। নাম প্রকাশ না করে তারা জানান, প্রায় প্রত্যেকেই চাল এক থেকে দেড় কেজি করে কম পেয়েছে। কিন্তু তালিকা থেকে বাদ পড়ার ভয়ে কেউ এর প্রতিবাদ করার সাহস দেখাননি।

চাল বিতরণের বিষয়টি তাকে পৌর কর্তৃপক্ষ জানায়নি বলে জানিয়েছেন ট্যাগ অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. বেলাল হোসেন।

তিনি বলেন, গত বৃহস্পতিবার চিঠি দিয়ে চাল বিতরণের কথা তাকে পৌর কর্তৃপক্ষ অবগত করেছিল। কিন্তু সেদিন বিতরণ হয়নি। পরে বিতরণ হয়েছে কি না সেটিও তার জানা নেই।

তবে বিয়ষটি ট্যাগ অফিসার জানতেন বলে দাবি করেছেন তানোর পৌর মেয়র ইমরুল হক। তিনি বলেন, বৃহস্পতিবার চাল ৮০০ জনের মাঝে ৮ মেট্রিক টন চাল বিতরণের কথা ছিলো। কিন্তু অনুমোদন জটিলতায় সেটি আটকে যায়।

পরে তিনি ট্যাগ অফিসারকে মোবাইলে শনিবার বিতরণের কথা জানান। ওই সময় তিনি আসতে পারবেননা বলে জানিয়েছিলেন। তবে প্রতিনিধি পাঠানোর কথাও জানিয়েছিলেন তিনি।

ওজনে কম দেয়ার অভিযোগ বিষয়ে জানতে চাইলে মেয়র বলেন, তারা খাদ্যগুদাম থেকেই চাল কম পেয়েছেন। সমন্বয় করে দশ কেজির জায়গায় সাড়ে নয় কেজি করে চাল দিয়েছেন।

বিতরণ শেষে কিছু চাল উদ্বৃত্ত ছিলো। সেগুলো তালিকার বাইরে থাকা কিছু দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র বলেন, চাল বিতরণকালে অভিযোগ পেলে তিনি তাৎক্ষনিকভাবে গিয়ে ব্যবস্থা নিতেন।

তবুও এখন কেউ লিখিত অভিযোগ দিলে সেটির তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। নিয়মিত হয়ে থাকলে কেউ পার পাবেননা।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর