দুই পৌরসভায় নৌকা, একটিতে বিদ্রোহীর জয়

15

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তিনটি পৌরসভার দুটিতেই মেয়র পদে জয়লাভ পেয়েছেন নৌকা প্রতীক নিয়ে ক্ষমতাশীন আওয়ামী লীগের প্রার্থীরা। একটিতে জয়লাভ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি) জেলার কাঁকনহাট, আড়ানী ও ভবানিগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এর মধ্যে কাঁকনহাটে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী একেএম আতাউর রহমান খান। তিনি পেয়েছেন ৫ হাজার ৫৮৫ ভোট। তার নিকটতম প্রার্থী ধানের শীষের প্রার্থী হাফিজুর রহমান পেয়েছেন ৫ হাজার ১২২ ভোট।

অন্যেদিকে, ভবানিগঞ্জ পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আবদুল মালেক মণ্ডল।  তিনি পেয়েছেন ৭ হাজার ৩৯৯ ভোট। তার নিকটতম প্রার্থী জগ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম মামুনুর রশিদ পেয়েছেন ২ হাজার ৬৯৯ ভোট।

এই পৌরসভায় ধানের শীষ প্রার্থী আবদুর রাজ্জাক প্রামানিক পেয়েছেন  একহাজার ৯৬ ভোট। ভোট দিতে না পেরে ভোটগ্রহণ চলাকালে বেলা সাড়ে ১১টার দিকেভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন আবদুর রাজ্জাক প্রমানিক। 

এছাড়া আড়ানীতে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী মুক্তার আলী। নারিকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী শহীদুজ্জামান শহিদ পেয়েছেন ৪ হাজার ১১৯ ভোট। এই পৌরসভায় ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী তোজাম্মেল হক পেয়েছেন ৫৪২ ভোট।

শনিবার সকাল ৪টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই তিন পৌরসভার ২৯ ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ হয়। এবার কাঁকনহাট ও আড়ানী পৌরসভায় ভোটগ্রহণ হয়েছে ইভিএমএ। তবে ভবানিগঞ্জ পৌরসভায় আগেরমতই ব্যালটে ভোট দিয়েছেন ভোটাররা। 

জেলা নির্বাচন দপ্তর জানিয়েছে, আড়ানী পৌরসভার মোট ভোটার ১৩ হাজার ৮৮৪ জন। তিন মেয়র প্রার্থী ছাড়াও এই পৌরসভায় ২৯ জন সাধারণ কাউন্সিলর এবং ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

অন্যদিকে, ভবানিগঞ্জে মোট ভোটার রয়েছেন ১৪ হাজার ৪০৪ জন ভোটার আছে। এখানে চার মেয়র প্রার্থী ছাড়াও ভোটের মাঠে রয়েছেন  ১৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৩০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী। 

কাঁকনহাট পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৩৩৮ জন। এই পৌরসভায় তিন জন। দুই মেয়র প্রার্থী ছাড়াও এই পৌরসভায় ৩৩ জন সাধারণ কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত কাউন্সিলর ভোটের লড়ায়ে নেমেছেন। 

আপনার মন্তব্য