দুর্গাপুরে মাস্ক না পরায় ১৫ যুবককে ১০ মিনিট রোদে বসিয়ে শাস্তি

11
দুর্গাপুরে মাস্ক না পরায় ১৫ যুবককে ১০ মিনিট রোদে বসিয়ে শাস্তি

স্টাফ রিপোর্টার,দুর্গাপুর: দুর্গাপুরে মাস্ক না পরায় ১৫ যুবককে ১০ মিনিট রোদে বসিয়ে শাস্তি দিয়েছে থানা পুলিশ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১১ টার দিকে দুর্গাপুর সদর বাজারের বিভিন্ন মোড় এলাকায় যাদের মাস্ক ছাড়া দেখা গেছে তাদের মাস্ক পরিয়ে কিছুক্ষণ তপ্ত রোদে বসিয়ে শাস্তি দেয়া হয়।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহী জেলাজুড়ে পুলিশের পক্ষ থেকে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার দুপুরে দুর্গাপুর থানা পুলিশ পথচারী ও বিভিন্ন মানুষের মাঝে সচেতনতা ও মাস্ক বিতরণ করেন।

যারা মাস্কবিহীন রাস্তায় চলাচল করছে তাদের আটক করে মাস্ক পরিয়ে প্রায় ১০ মিনিট রোদে বসিয়ে রাখা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকমর্তা (ওসি) হাশমত আলী বলেন, ‘স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

মাস্ক ছাড়া বের হওয়ায় পথচারীদের মাস্ক পরিয়ে রাস্তায় ১০ মিনিট বসিয়ে রেখে সাময়িক শাস্তি দেয়া হয়েছে। মূলত এই শাস্তির মূল উদ্দেশ্য সচেতনতা তৈরি।’

তিনি বলেন, ‘এ ধরনের শাস্তি থেকে লজ্জিত হয়ে সাধারণ মানুষ শিক্ষা নেবেন ও নিয়মিত স্বাস্থ্যবিধি মানবেন বলে আশা করছি। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।’

আপনার মন্তব্য