বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দর্শন ছড়িয়ে দিতে ওয়েবিনার

10

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ শুধু উদযাপনই নয়,অনুধাবন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা ও বিশ্ব মাঝে ছড়িয়ে দেওয়ায় উদযাপনের একমাত্র উদ্দেশ্য। বঙ্গবন্ধুর মূল উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ বাংলাদেশ।

জন্মশতবর্ষে তাঁর অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ দর্শনকে বিশ্বময় ছড়িয়ে দিতে ‘সম্প্রীতি বাংলাদেশ’ ও ‘ইনস্টিটিউট অব সোশ্যাল এ্যান্ড কালচারাল স্টাডিজে’র যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক ওয়েবিনার’ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ-ভারতের অতিথিদের উপস্থিতিতে অনলাইন জুম লাইভে ‘আন্তর্জাতিক ওয়েবিনার’টি আগামী ৮ নভেম্বর (রবিবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ছয়টা ও ভারতীয় সময় বিকেল ছয়টায় অনুষ্ঠিত হবে ।

অতিথি হিসেবে বাংলাদেশীদের মধ্যে উপস্থিত থাকবেন লন্ডন প্রবাসী বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক আব্দুল গাফফার চৌধুরী, রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড: আতিউর রহমান।

ভারতীয়দের মধ্যে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের বিধায়ক ও সাবেক মন্ত্রী ডাঃ রবিরঞ্জন চট্টোপাধ্যায়, সীমান্ত সুরক্ষা বাহিনীর সাবেক উপ-মহানিরীক্ষক সমীর কুমার মিত্র, কলিকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাজাগোপাল ধর চক্রবর্তী।

অনুষ্ঠানটির সঞ্চালনায় থাকবেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য