বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে কলেজ শিক্ষকদের মানববন্ধন

6
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে কলেজ শিক্ষকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন করেছের বিভিন্ন সরকারি কলেজের শিক্ষকরা।

শনিবার দুপুরে রাজশাহী কলেজের সামনেকার সড়কে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধন শেষে একটি সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় ভাস্কর্যবিরোধী কার্যক্রমকে একটি রাষ্ট্রবিরোধী চক্রান্ত হিসেবে চিহ্নিত করেন বক্তারা।

তাদের মতে, যে চক্রটি মহান স্বাধীনতার বিরোধিতা করেছে তারাই আজ বাংলাদেশের উন্নতি ও প্রগতিকে রূদ্ধ করার জন্য নতুন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে।

ভাস্কর্যকে ইস্যু করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠির অপতৎপরতা রুখে দেয়ার আহবান জানান বক্তারা

সমিতির জেলার সভাপতি ও রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়া আরেফিন আজাদ, রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমান, শহীদ বুদ্ধিজীবী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনারুল হক প্রামাণিক, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেন, রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর শওকত আলী খান, নিউ গভ. ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. অলিউল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের পরিচালক ড. কামাল হোসেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির রাজশাহী জেলার সম্পাদক আনিসুজ্জামান।

সমিতির রাজশাহী জেলা শাখার যুগ্ম সম্পাদক তানভিরুল হকের সঞ্চালনায় মানববন্ধনে রাজশাহী জেলার নয়টি সরকারি কলেজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরসহ বিভিন্ন কার্যালয়ে কর্মরত ৬০০ কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানে গবেষণারত কর্মকর্তারাও অংশ নেন।

আপনার মন্তব্য