বাঘায় ড্রেনের মাটি খুঁড়তেই মিলল গণেশ মূর্তি!

1
বাঘায় ড্রেনের মাটি খুঁড়তেই মিলল গণেশ মূর্তি!

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় ড্রেনের কাজ করতে গিয়ে মাটির নিচ থেকে এক কেজি ওজনের একটি পিতলের গণেশ মূর্তি পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার বানিয়াপাড়া এলাকায় ভানুকর গ্রামের সবুজ আলী এবং মাসুদ হোসেন নামের দুইজন শ্রমিক ড্রেনের মাটি খুঁড়ার কাজ করতে গিয়ে একটি মূর্তি পেয়েছেন।

পরে মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলামের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সেটি হস্তান্তর করা হয়েছে। এ সময় বাঘা মাজার শরীফের মোতোয়ালি খন্দকার মো. মনসুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাঘা বাজারের হিন্দু সম্প্রদায়ের ব্যবসায়ীরা জানান, শাস্ত্রমতে কাউকে কোনো ঠাকুরের ছবি বা মূর্তি উপহার দেয়া মানে তার সমৃদ্ধি কামনা করা। গণেশ মূর্তির পূজা করলে সব বাধা থেকে মুক্তি এবং ব্যবসায় সমৃদ্ধি লাভ করা যায়। তাই হিন্দু সম্প্রদায়ের মানুষ সব ব্যবসা প্রতিষ্ঠানে গণেশ মূর্তিকে পূজা করে ব্যবসা শুরু করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ড্রেনের মাটি খুঁড়তে গিয়ে পিতলের তৈরি একটি মূর্তি পেলে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে আমার কাছে জমা দিয়েছেন। মূর্তিটি সরকারি কোষাগার তথা জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেয়া হবে।

আপনার মন্তব্য