বড় ভাইয়ের টাকা খরচ করে ছিনতাই নাটক

7
বড়ভাইয়ের টাকা খরচ করে ছিনতাই নাটক

স্টাফ রিপোর্টার: আমেরিকা প্রবাসী বড় ভাইয়ের ছয় লাখ টাকা খরচ করে দিয়েছিলেন রাজশাহী নগরীর বাসিন্দা নূরে হাবিব ডুজন (৩৮)। কিন্তু ভাইকে জানিয়েছিলেন সেই টাকা ছিনতাই হয়েছে।

এনিয়ে সোমবার (১১ জানুয়ারি) নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাও দায়ের করেন ডুজন। পরে পুলিশ তদন্তে নেমে ধরে ফেলে তার জারিজুরি। মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করায় পেনাল কোড ১৮২ ধারায় অভিযুক্ত হয়েছেন বাদি।

অভিযুক্ত নূরে হাবিব ডুজন নগরীর চন্দ্রিমা থানাধীন ভদ্রা জামালপুর গ্রামের মৃত হাবিব উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে পরে আইনত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, সোমবার সোয়া তিনটার দিকে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের নগরীর আলুপট্টি শাখা থেকে নিজের ব্যক্তিগত একাউন্ট থেকে ৬ লাখ টাকা উত্তোলনের দাবি করেন নূরে হাবিব ডুজন।

ডুজনের ভাষ্য, ওই টাকা শপিং ব্যাগে করে নিয়ে যাবার পথে বরেন্দ্র কলেজ এলাকায় অজ্ঞাত দুই মোটরসাইকেল আরোহি তার সেই ভ্যাগটি ছিনিয়ে নিয়ে যান। এনিয়ে পরে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাও দেন ডুজন।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে, নূরে হাবিব ডুজনের ব্যাংক একাউন্টে মাত্র ৮৩ টাকা অবষ্টি রয়েছে। ওই দিন ব্যাংক থেকে কোনো টাকা তোলেননি তিনি। ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় তার অবস্থানের প্রমাণ নেই। তাছাড়া ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় ছিনতাইয়ের কোন তথ্য পায়নি পুলিশ।

পরে পুলিশের কঠিন জেরার মুখে একেক সময় একেক রকম তথ্য দেন বাদি। শেষে তিনি ছিনতাই নাটকের কথা স্বীকার করেন। তিনি পুলিশকে জানান, আমেরিকা প্রবাসী বড়ভাই রওশন আলীর ডিপিএস থেকে ৬ লাখ টাকা তুলে খরচ করে দিয়েছেন তিনি। ঘটনা আড়াল করতেই তিনি ছনতাই নাটক সাজিয়েছেন। পরে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

আপনার মন্তব্য