ভূমিহীনদের স্বপ্ন দেখাচ্ছে সবুজ ছাউনি

7

স্টাফ রিপোর্টার, তানোর : মুজিববর্ষ উপলক্ষে রাজশাহীর তানোর উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার, ঘর নির্মাণ কার্যক্রম চলছে পুরোদমে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘরগুলো।

সরকারী খাস ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে সবুজ টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে সুন্দর এবং এইসব বাড়ী দেখে ভূমিহীন পরিবারগুলোর মনের আনন্দ যেন ধরছে না।

বাড়ীর নির্মাণ কাজ সম্পন্ন হলে গৃহহীন পরিবারগুলোর মাঝে দ্রæত হস্তান্তর করা হবে। তানোর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য বরাদ্দকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ৫৭টি ঘরের কাজ প্রায় শেষের দিকে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। এতে ২০ফুট বাই ২২ফুট প্রস্তের ২টি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা তৈরী হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, উপজেলায় মোট ৫৭টি গৃহ নির্মাণ করা হবে। গৃহ নির্মাণ কাজ চলমান, কাজ খুব দ্রæত শেষ করা হবে।

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া ওই ঘরে বসবাস করার স্বপ্ন দেখেছেন অপেক্ষায় থাকায় গৃহহীন পরিবারগুলো। কবে উঠবে সেই ঘরে-এই চিন্তায় রয়েছেন তারা।

আপনার মন্তব্য