28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

রাকাব ই-ব্যাংকিং এ যুক্ত হলো বিকাশ

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সাথে এবার যুক্ত হলো দেশের শীর্ষ মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। গত বুধবার (২০ এপ্রিল) রাকাবের সাথে বিকাশ যুক্ত হয়েছে।

এখন থেকে রাকাবের মোবাইল অ্যাপ ‘রাকাব ই-ব্যাংকিং’ এর মাধ্যমে দেশের যে কোন প্রান্ত থেকে বিকাশ অ্যাপ ব্যবহার করে অ্যাড মানি, ফান্ড ট্রান্সফার, মোবাইল টপআপসহ বিভিন্ন ধরনের লেনদেন করতে পারবেন গ্রাহক।

এদিক, বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে ‘রাকাব ই-ব্যাংকিং’ অ্যাপ বাস্তবায়ন ও বিকাশ লেনদেনের আনুষ্ঠানিক সূচনা করেছে রাকাব।
রাকাব ট্রেনিং ইনস্টিটিউটে আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাকাব ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান।

উপস্থিত ছিলেন- মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন,নিরীক্ষা হিসাব ও আদায় মহাবিভাগের মহাব্যবস্থাপক মাকসুদা নাসরীন, রাজশাহীর মহাব্যবস্থাপক কামিল বুরহান ফিরদৌস, আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক আবুল কালাম প্রমুখ।।

ভার্চুয়াল এ সভায় ব্যাংকের রংপুরের মহাব্যবস্থাপক বাবর আলীসহ প্রধান কার্যালয়ের সকল উপ-মহাব্যবস্থাপক ও বিভাগীয় প্রধান, সকল জোনাল ব্যবস্থাপক, উপ-মহাব্যবস্থাপক, স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী এবং ঢাকা কর্পোরেট শাখার উপ-মহাব্যবস্থাপক সংযুক্ত ছিলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান সকলকে এ বিষয়ে ব্যাপক প্রচারনা চালানোর আহবান জানান। তিনি আশা প্রকাশ করেন, রাকাব ই-ব্যাংকিং এ বিকাশ সংযুক্ত হওয়ায় দেশের প্রান্তিক পর্যায়ের জনগন আর্থিক লেনদেনে বড়ধরনের সুবিধা পাবে।

গত ২৩ মার্চ মোবাইল অ্যাপ ও ইন্টারনেট ব্যাংকিং পরিসেবা চালু করেছে উত্তরের বিশেষায়িত এই ব্যাংক। এরপর থেকে ঘরে বসেই রাকাব মোবাইল অ্যাপ ব্যবহারকারীগণ বিকাশ, রকেট, নগদ, ট্যাপ, উপায়সহ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে লেনদেনসহ বিভিন্ন সেবা নিচ্ছিন।

এছাড়াও এখন রাকাব ই-ব্যাংকিং অ্যাপ ব্যবহার করে পল্লী বিদ্যুৎ, নেসকো ও রাজশাহী ওয়াসার বিল পরিশোধ করা যাচ্ছে। খুব অল্প সময়ের মধ্যেই নানাবিধ সুবিধা সংযেজনের মাধ্যমে এই অ্যাপভিত্তিক সেবাসমূহের পরিধি আরও সম্প্রসারিত হবে বলে জানিয়েছে রাকাব।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর