রাজশাহীতে করোনা সচেতনতায় অভিযান জোরদার

8

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে করোনা সচেতনতায় অভিযান জোরদার করা হয়েছে। মঙ্গলবার একযোগে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা সিভিল সার্জন দপ্তর এই অভিযান চালায়।

সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

এ সময় ‘নো মাস্ক, নো সার্ভিস’ বিষয়ে আব্দুল জলিল বলেন, আমরা সব সরকারি দফতর ও বিপণী-বিতানগুলোতে ‘নো মাস্ক, নো সার্ভিস’ কার্যক্রম চালু করেছি।

এই কার্যক্রম চালু রাখতেও আমরা সর্বাত্মক চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বিপণী-বিতানগুলোতে না আসেন।

এসময় রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন ও সিভিল সার্জন ডা. এনামুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মকর্তারা জিরোপয়েন্ট এলাকায় বিপণী-বিতানগুলোতে গিয়ে মাস্ক পরার বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করেন এবং কয়েকজনকে মাস্ক পরিয়ে দেন।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনগণকে সচেতন করতে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান জেলা প্রশাসক।

সম্প্রতি নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারো সচেতনতা কার্যক্রম শুরু করেছে নগর পুলিশ। অভিযান জোরদার করেছে জেলা প্রশাসনও।

এদিকে, গতকাল সোমবার বিভাগে দুজনের মৃত্যু হয়েছে মহামারি করোনায়। এই দুজনই বগুড়া জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়িয়েছে ৩২৭ জনে।

মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ  জানান, বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ১৯৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫০ জনের মৃত্যু হয়েছে রাজশাহীতে।

এর বাইরে চাঁপাইনবাববগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২২ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে সাতজন, সিরাজগঞ্জে ১৪ জন এবং পাবনায় ১০ জন করোনায় প্রাণ হারিয়েছেন।

সোমবার বিভাগে আরো ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিন সুস্থ হয়েছেন ৩২ জন। বিভাগে এ পর্যন্ত ২১ হাজার ৭৯৬ জন করোনা আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন ২০ হাজার ২৫৪ জন।

আপনার মন্তব্য