রাজশাহীতে তিন জেএমবি সদস্য গ্রেফতার

6
বগুড়ায় জেএমব‌ির ২ শীর্ষ নেতাসহ আটক ৫

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাটে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার ডাকরা এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।


গ্রেফতারকৃতরা হলেন- মৃত জান মোহাম্মদের ছেলে শুকচাঁন আলী (৬০), আবদুস সাত্তারের ছেলে আবদুর রাজ্জাক ফেলু (৪৫),  ও নইমুদ্দিনের ছেলে শরীফুল ইসলাম (৪২)। প্রত্যেকেই উপজেলার ডাকরা এলাকার বাসিন্দা।

তাদের কাছ থেকে বিতর্কিত উগ্রবাদী বই, লিফলেট এবং ইয়ানাত সংগ্রহের রসিদ উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব। 

শুক্রবার সকালে এই ঘটনায় চারঘাট মডেল থানায় মামলা দায়ের করে র‌্যাব। ওই মামলায় বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যকে জেলহাজতে পাঠানো হয়। জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদ পেয়ে ডাকলা এলাকার শুকচাঁন আলীর বাড়িতে অভিযান চালায় র‌্যাব-৫ রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। ওই সময় গ্রেফতার করা হয় শুকচাঁন আলী ও তার দুই সহযোগীকে। 

র‌্যাবের ভাষ্য, এরা জেএমবির সক্রিয় সদস্য। তারা রাষ্ট্রের বিরুদ্ধে গোপন বৈঠক করছিলেন। ওই বৈঠক থেকেই তাদের পাকড়াও করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয়েছে র‌্যাবের তরফ থেকে।

আপনার মন্তব্য