রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন

10


স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় নগরের সাগরপাড়া এলাকায় বেসরকারি সংস্থা ব্র্যাকের সহযোগিতায় অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলেপমেন্ট (এসিডি) কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, শুধু আইন দিয়ে নারীর প্রতি নির্যাতন বন্ধ করা যাবে না। ধর্ষণের মতো নারীর প্রতি সহিংসতার ঘটনা বন্ধ করতে হলে সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবার অংশগ্রহণমূলক কাজের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। বিশেষ করে নারী নির্যাতন প্রতিরোধে পুরুষরা অগ্রণী ভূমিকা রাখতে পারে।

‘জেন্ডারভিত্তিক ন্যায়বিচারের প্রচার: পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় এই মিডিয়া মোবিলাইজেশনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারওয়ার।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রজেক্ট কোঅর্ডিনেটর ফিরোজুল ইসলাম ও ব্র্যাকের জেলা সমন্বয়কারী মহসীন আলী।

প্রকল্প সম্পর্কে উপস্থাপন করেন এসিডির প্রকল্প সমন্বয়কারী মোস্তফা কামাল ও ব্র্যাকের জেন্ডার অ্যান্ড জাষ্টিজ ডিভিশনাল কোঅর্ডিনেটর রায়হানুল ইসলাম। রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অনুষ্ঠানে অংশ নেন।

আপনার মন্তব্য