28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

রাজশাহী-চাঁপাই হয়ে ট্রেন চলাচল বন্ধ ২৪ জুন পর্যন্ত

স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সময়সীমা ২৪ জুন মধ্য রাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দফরের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।

এর আগে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দফতর গত ১১ জুন থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এর মেয়াদ ছিল ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। কিন্তু দুই জেলায় লকডাউনের মেয়াদ বাড়ায় যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হলো। 

নির্দেশনায় বলা হয়েছে, করোনা মহামারির কারণে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস, খুলনা-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর-খুলনা রুটে মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চলাচল চলাচল বাতিল করা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজশাহী থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। আগে জারি করা নির্দেশনার আলোকে আজ নির্দেশনা জারি করা হয়েছে।

এদিকে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্তকরণ করা হয়েছে। এর মধ্যে রাজশাহী-খুলনা-রাজশাহী রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটে চলবে।

রাজশাহী-ভাঙ্গা- রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ঈশ্বরদী-ভাঙ্গা-ঈশ্বরদী রুটে চলবে। চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি-আব্দুলপুর-চিলাহাটি রুটে চলবে। রাজশাহী-গোবরা-রাজশাহী রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটে চলবে।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর