28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

রাজশাহী বিভাগে করোনায় আরো ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতি করোনায় রাজশাহী বিভাগে আরো তিন জনের মৃত্যু হয়েছে। গত ১৪ ঘণ্টায় বগুড়ায় দুজন এবং নওগাঁয় একজন মারা যান। এনিয়ে বিভাগের আট জেলায় করোনায় প্রাণহানি দাঁড়াল ৪৩১ জনে। 

 বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্ধ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনোয়ারুল কবীর এই তথ্য নিশ্চিত করেছেন।

 এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে মোট  ২৯ হাজার ছাড়িয়েছে প্রাণঘাতি করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৩১ জনের। 

 এনিয়ে বিভাগে আট জেলায় করোনা ধরা পড়লো মোট ২৯ হাজার ২৪২ জনের। গেত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১৭৬ জনের। এর মধ্যে ৭৬ জনই রাজশাহী জেলার বাসিন্দা।

 গত এক দিনে বগুড়ায় ৩৮, সিরাজগঞ্জে ৩৩, পাবনায় ১৪, চাঁপাইনবাবগঞ্জে ১৩ এবং নওগাঁ ও জয়পুরহাটে একজনের করে করোনা শনাক্ত হয়েছে।

 এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ২৫ হাজার ৪৪৩ জন। এর মধ্যে গত একদিনে সুস্থ হয়েছেন ৬৩ জন। বিভাগজেুড়ে করোনা নিয়ে হাসপাতাল ভর্তি রয়েছেন ৩ হাজার ৩০৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ১০ জন।

 বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় সর্বোচ্চ ২৭১ জনের প্রাণহানি ঘটেছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৬০, নওগাঁয়৩০, সিরাজগঞ্জে ১৮, নাটোরে ১৫, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ এবং জয়পুরহাটে ১১ জনের প্রাণ নিয়েছে বৈশ্বিক এই মহামারি।

 বিভাগীয় স্বাস্থ্য দফরের পরিচালক ডা.  হাবিবুল আহসান তালুকদার জানিয়েছেন, সংক্রমণ এড়াতে চাইলে চলমান লকডাউন মানতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে অবশ্যই। প্রয়োজনে নমুনা পরীক্ষা করে সংক্রমণ নিশ্চিত হতে হবে। 
 

সংক্রমণ ধরা পড়লেও আতঙ্কিত হবার কিছুই নেই। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ মেনে চললেই হবে। তবে অবস্থা জটিল মনে হলে অবশ্যই হাসপাতালে ভর্তি হতে হবে। 
 

বিভাগজুড়ে করোনা রোগীদের চিকিৎসায় খোলা রয়েছে বিশেষায়িত হাসপাতাল। সচেতনভাবে সকলকে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর