রাবিতে নেপালি শিক্ষার্থীর করোনা

19
ঈদের পরদিন পর্যন্ত করোনায় মৃত্যু বেড়ে ৩১৫৪

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালি শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরির ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। তিনি দেশে ফিরে যাওয়ার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেন। দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলা হয়।

শুক্রবার তার নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। বর্তমানে শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

এর আগে গত শুক্রবার করোনা পরীক্ষায় তার ফল পজিটিভ আসে। তিনি বর্তমানে রাজশাহী নগরীর খ্রিষ্টান মিশন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আক্রান্ত ওই শিক্ষার্থীর নাম অভিষেক কুমার সাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

ডরমিটরির তথ্যমতে, করোনার কারণে অনেক শিক্ষার্থী বাড়িতে আছেন। কিছু বিদেশি শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন। বর্তমানে ডরমিটরিতে দেশি-বিদেশি মিলে ৩২ জন শিক্ষার্থী ও গবেষক আছেন।

ডরমিটরির শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ার পর অন্যদের বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে জানতে চাইলে ডরমিটরির ওয়ার্ডেন অধ্যাপক আসাদুল ইসলাম বলেন, বর্তমানে ডরমিটরির দোতলায় মাত্র দুইজন নেপালি শিক্ষার্থী ছিল।

একজন আক্রান্ত হয়ে হাসপাতালে আছেন, অন্যজনকে তার কক্ষে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছি। তার যাবতীয় প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছি।

তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নেপালি দুইজন শিক্ষার্থী অন্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে মিশতেন না বলে জেনেছি।

আপনার মন্তব্য