সিসিইউতে খালেদা জিয়া

13
খালেদা জিয়ার সিটিস্ক্যান করানোর সিদ্ধান্ত

জাতীয় ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিসিইউতে নেওয়া হয়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শ্বাসকষ্টের সমস্যা নিয়ে খালেদা জিয়াকে আজ দুপুর ২টায় সিসিইউতে নেওয়া হয়।

গত ১০ এপ্রিল করোনা পরীক্ষার পর ৭৫ বছর বয়সী খালেদা জিয়ার সংক্রমণ ধরা পড়ে। শুরুতে তিনি গুলশানে তার ভাড়া বাসা ফিরোজায় ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর অধীনে চিকিৎসা নিচ্ছিলেন।

১৪ এপ্রিল সিটি স্ক্যানের জন্য খালেদাকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তখন তার ফুসফুসে কিছু সংক্রমণ পাওয়ার কথা জানান। ২৪ এপ্রিল দ্বিতীয়বার পরীক্ষায় খালেদা জিয়ার করোনা পজিটিভ আসে।

এর পর ২৭ এপ্রিল আবার সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় কিছু পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়ার কথা জানান তার চিকিৎসক। দিবাগত সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি নেওয়া হয়। তাকে কার্ডিওলজিস্ট ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে রাখার কথা তখন জানিয়েছিলেন ডা. এ জেড এম জাহিদ হোসেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে দুই বছরের বেশি সময় বন্দী ছিলেন। কারাগারে থাকা অবস্থায় চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যেই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এরপরই গত বছর ২৫ মার্চ দণ্ড স্থগিত করে তাকে মুক্তি দেয় সরকার।

আপনার মন্তব্য