28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

সৌদি বিমান ঘাঁটিতে ইয়েমেনের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী। দারিদ্রপীড়িত দেশটির ওপর সৌদি নেতৃত্বাধীন জোটের আগ্রাসনের জবাবে ইয়েমেনি বাহিনী এ হামলা চালিয়েছে।

আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল মাসিরা বলছে, সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে অবস্থিত কিং খালিদ বিমান ঘাঁটিতে ইয়েমেনি বাহিনী কাসেফ-১ মনুষ্যবিহীন জঙ্গিবিমান দিয়ে অত্যন্ত নিখুঁতভাবে হামলা চালিয়েছে।

সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের রাজধানী সানায় আল দুলাইমি বিমান ঘাঁটি এবং এর আশপাশ এলাকায় বর্বরোচিত বিমান হামলা চালানোর পর সৌদি অবস্থানে ড্রোন হামলা চালানোর খবর এল।

জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালিকি সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল একবারিয়াকে বলেন, ইয়েমেনের হুথি যোদ্ধারা ওই ঘাঁটি থেকে আমাদের অবস্থানে ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানোর কারণে সেখানে বিমান হামলা চালানো হয়েছে।

আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, সৌদি জোট ৩০ বারেরও বেশি আল দুলাইমি বিমান ঘাঁটি এবং এর আশপাশে বিমান হামলা চালিয়েছে।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব এবং তার কয়েক আরব মিত্রদেশকে সঙ্গে নিয়ে ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। এতে এ পর্যন্ত ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে এবং শরণার্থীতে পরিণত হয়েছে লক্ষ লক্ষ ইয়েমেনি।

সূত্র: জাগো নিউজ

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর