হত্যার দায় স্বীকার করেননি আকবর

6
সিলেটের বহুল আলোচিত রায়হান হত্যায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই আকবর হোসেন ভূঁইয়া আদালতে হত্যার দায় স্বীকার করেননি। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

দেশজুড়ে ডেস্ক: সিলেটের বহুল আলোচিত রায়হান হত্যায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই আকবর হোসেন ভূঁইয়া আদালতে হত্যার দায় স্বীকার করেননি। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
 

মঙ্গলবার দুপুরে সিলেট মুখ্য মহানগন হাকিম আদালতের বিচারক মো. আবুল কাশেম এই আদেশ দেন।
 

বিষয়টি নিশ্চিত করে আদালতের জিআরও নেহার দাশ সমকালকে জানান, ৭ দিনের রিমান্ড শেষে পুলিশ মঙ্গলবার সকালে আকবরকে আদালতে হাজির করে। এসময় আকবর রায়হান হত্যায় নিজের দায় স্বীকার করেননি। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 
 

গত ১১ অক্টোবর রাতে রায়হান আহমদকে সিলেট নগরীর কাস্টগড় এলাকা থেকে এএসআই আশেক এলাহীর আলীর নেতৃত্বে কনস্টেবল তৌহিদ মিয়া ও হারুনুর রশিদ ধরে নিয়ে আসে। রাত ৩টার দিকে রায়হানকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে আনার পর নির্যাতন করা হয়। ১২ অক্টোবর সকালে তিনি মারা যান। ওই দিন রাতেই রায়হানের স্ত্রী বাদী হয়ে হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে কোতোয়ালি থানায় মামলা করেন।
 

তদন্তে নির্যাতনের সত্যতা পাওয়ায় ওই ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত। এছাড়া ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়  তিন পুলিশ সদস্যকে। এ ঘটনার পরপরই গা-ঢাকা দেন আকবর। 
 

এরপর ৯ নভেম্বর সকালে সোমবার কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত থেকে আকবরকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার সিলেটের মুখ্য হাকিম আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে আকবরকে মঙ্গলবার আদালতে হাজির করা হয়।  

আপনার মন্তব্য