28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

১৫ দিন পর রাজশাহীজুড়ে সর্বনিম্ম প্রাণহানি

স্টাফ রিপোর্টার: ১৫ দিন পর রাজশাহী বিভাগে করোনাভাইরাসে সর্বনিম্ন প্রাণহানির ঘটনা ঘটেছে। গত ২৪ ঘণ্টায় বগুড়া ও নাটোরে দুজন করে এবং নওগাঁ ও পাবনায় একজন করে মোট ছয়জন মারা গেছেন। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানির সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪০৫ জনে।

চলতি আগস্টের সাতদিনে বিভাগে সর্বনিম্ন প্রাণহানিরও রেকর্ড এটি। এর আগে গত ১ আগস্ট ৭ জন, ২ আগস্ট ১৯ জন, ৩ আগস্ট ১৭ জন, ৪ আগস্ট ৮ জন, ৫ আগস্ট ১৫ জন এবং ৬ আগস্ট ১৫ জন মারা যান। এর আগে গত ২২ জুলাই বিভাগে ছয়জনের মৃত্যু হয়। গত জুলাইয়ে সর্বনিম্ন প্রাণহানির রেকর্ড ছিল এটি। 

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত এক দিনে বিভাগজুড়ে ২৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত কয়েক দিন বিভাগে সংক্রমণ সর্বনিম্ন। বিভাগে এ পর্যন্ত ৮৭ হাজার ৬১৭ জনের করোনা ধরা পড়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৮৫২ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ৪৮৫ জন। এই এক দিনে হাসপাতালে এসেছেন ১১৩ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১২ হাজার ৯৯৮ জন।

শনিবার (০৭ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯৮ জনের করোনা ধরা পড়েছে সিরাজগঞ্জ জেলায়। এ ছাড়া রাজশাহীতে ৬৯, বগুড়ায় ৫০, পাবনায় ২১, চাঁপাইনবাবগঞ্জে ১৮,  নাটোরে ৬ এবং নওগাঁ ও জয়পুরহাটে একজনের করে করোনা ধরা পড়েছে। 

গত এক দিনে বগুড়া ২ জন, নাটোরে ২ জন, নওগাঁয় একজন এবং পাবনায় একজন প্রাণ হারিয়েছেন করোনায়। এই দিন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট এবং সিরাজগঞ্জ জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এখন পর্যন্ত বগুড়ায় ৫৯২, রাজশাহীতে ২৫৩, চাঁপাইনবাবগঞ্জে ১৪৩, নাটোরে ১৩১, নওগাঁয় ১২৪, সিরাজগঞ্জে ৭৫, জয়পুরহাটে ৫২ এবং পাবনায় ৩৫ জন করোনায় মারা গেছেন।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর