28.4 C
Rajshahi
সোমবার, আগস্ট 8, 2022

২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ১৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতি করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরো ১৩ জন মারা গেছেন। 

চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১২ জুন) সকাল ৯টা থেকে রোববার (১৩ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন এরা।

এদের মধ্যে ৬ জন করোনায় এবং ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। 

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ১৩ জন মারা গেছেন। গত এক দিনে হাসপাতালের আইসিইউতে চারজন মারা গেছেন। এছাড়া ৩ নম্বর ওয়ার্ডে তিনজন, ১৬ ও ২২ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১ ও ২৯ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। 

এর মধ্যে ৬ জন করোনায় এবং ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া ৬ জনের ৫ জনই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। অন্যজনের বাড়ি নওগাঁয়।

উপসর্গ নিয়ে মারা যাওয়া ৭ জনের মধ্যে রাজশাহী ও নওগাঁর দুজন করে এবং একজন করে নাটোরে, চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।

উপপরিচালক আরো বলেন, ২৭১ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৯৫ জন।  এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪১ জন।

এছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১১৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৩৬ জনের নমুনায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। এই একদিনে হাসাপাতল ছেড়েছেন ৩৫ জন।

শনিবার (১২ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৪৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ১০৮ ও রামেক ল্যাবে ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবেচেয়ে বেশি ৫৩ দশমিক ৬৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়। এছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় নওগাঁর ৫০ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জের ১৬ দশমিক ৪৬ শতাংশ এবং নাটোরের ১২ দশমিক ৬৭ শতাংশ করোনা ধরা পড়েছে।

এর আগে গত ২৪ মে ১০ জন, ২৫ মে ৪ জন, ২৬ মে ৪ জন, ২৭ মে ৪ জন, ২৮ মে ৯ জন, ৩০ মে সর্বোচ্চ ১২ জন, ৩১ মে ৪ জন, ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ৬ জন, ৭ জুন ৭ জন, ৮ মে ৮ জন, ৯ জুন ৮ জন  ১০ জুন ১২ জন, ১১ জুন ১৫ জন এবং ১২ জুন ৪ জন রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ।

এই রকম আরোও খবর

ফেসবুকে আমাদের ফলো করুন

0Fansমত
3,429অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব
- Advertisement -spot_img

সর্বশেষ খবর