বিএনপির রাজশাহী বিভাগীয় মিডিয়া কমিটির মতবিনিময় সভা

2
বিএনপির রাজশাহী বিভাগীয় মিডিয়া কমিটির মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঘোষিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সাথে রাজশাহী বিভাগের সংবাদ কর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ শনিবার দিনব্যাপি বগুড়া শহরের মফিজ পাগলার মোড়ে একটি রেস্তোরাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আয়োজনে সভায় রাজশাহী বিভাগের আট জেলা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার প্রকাশক, সম্পাদক এবং সিনিয়র সাংবাদিকদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, দেশে এখন সরাসরি বাকশালী কায়দায় সংবাদপত্রের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে। সাংবাদিকরা সঠিক তথ্য এবং মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে পারছেন না। মিডিয়াই পারে সঠিক ইতিহাস মানুষের সামনে তুলে ধরতে। মিডিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে শক্তিশালী ভূমিকা পালন করতে পারে বলে জানান প্রধান অতিথি।

রাজশাহী বিভাগীয় মিডিয়া কমিটির আহবায়ক আতিকুর রহমান রুমনের পরিচালনায় এবং জেলা বিএনপির আহবায়ক সংসদ সদস্য জি এম সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য ও সুবর্নজয়ন্তী উদযাপন রাজশাহী বিভাগীয় কমিটির আহবায়ক জননেতা মিজানুর রহমান মিনু, বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র এ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ ও সুবর্নজয়ন্তী উদযাপন সদস্য সচিব শামা ওবায়েদ, দৈনিক দিনকালের ব্যাবস্থাপনা সম্পাদক এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস ও বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ।

উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, ওবায়দুর রহমান চন্দন, স্বাধীনতার সুবর্নজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির রাজশাহী বিভাগীয় সদস্য সচিব মাহমুদা হাবিবা, সদস্য ফারজানা শারমিন পুতুল, সংসদ সদস্য মোশারফ হোসেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেত্রী লাভলী রহমান, এম আর ইসলাম স্বাধীন, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম, রাজশাহি জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, ছাত্রদল সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান।

এছাড়াও পাবনা থেকে সাংবাদিক জহুরুল ইসলাম, নওগাঁ থেকে রায়হান আলী, সিরাজগঞ্জ থেকে হারুনুর রশিদ খান হাসান, জয়পুরহাট থেকে আবু বক্কর সিদ্দিক, নাটোর থেকে আবুল বাশার মোঃ মোস্তফা খোকন, চাঁপাই নবাবগঞ্জ থেকে জনাব আলী ও রাজশাহী থেকে ফজলুল করিম বাবলুর নেতৃত্বে শতাধিক সিনিয়র সাংবাদিক মতবিনিময় সভায় যোগদান করেন।

এদিকে বগুড়া থেকে সিনিয়র সাংবাদিকদের মধ্যে যোগ দিয়েছিলেন, জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি সমুদ্র হক, ইত্তেফাকের মিলন রহমান, বাংলাভিশনের আব্দুর রহিম বগরা, ইনকিলাবের মহসিন রাজু, বিডিনিউজের জিয়া শাহীন, বাংলাদেশ প্রতিদিনের আব্দুর রহমান টুলু, এটিন নিউজের চপল সাহা, সময় টিভির মাজেদ রহমান, উত্তরের দর্পনের সম্পাদক আব্দুস সালাম বাবু, দৈনিক বগুড়ার সহকারী সম্পাদক রেজাউল হাসান রানু, দৈনিক সাতমাথার বার্তা সম্পাদক এফ শাজাহান, চ্যানেল টুয়েন্টিফোর এর ফরহাদ শাহী, দুরন্ত সংবাদের সম্পাদক সবুর শাহ লোটাস, মহাস্থানের প্রকাশক তানভীর রিমন, জয়জুগান্তরের বার্তা সম্পাদক খোরশেদ আলম, ডেইলী ষ্টারের মোস্তফা সবুজ, দৈনিক করতোয়ার রাহাত রিটু, সাংবাদিক মামুনুর রশিদ, রায়হান তালুকদার রানা ও শফিকুল ইসলাম শফিক।

আপনার মন্তব্য