রাজশাহী থেকে সরবরাহ নকল সিগ্যারেট!

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী থেকে এসএ পরিবহণের পার্সেলে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছিলো বিপুল পরিমাণ নকল সিগ্যারেট। তবে পুলিশের জালে আটকা পড়েছে এক কোটি ৩৪ লাখ ৬৯ হাজার টাকার নকল সিগারেটের চালান।

রোববার দিবাগত রাতে নগরীর কুমারপাড়া এলাকার এসএ পরিবহণের বুকিং অফিসের গুদাম থেকে এসব সিগ্যারেট জব্দ করে নগর গোয়েন্দা পুলিশ।

এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে চার জনকে। এরা হলেন- কাভার্ড ভ্যানচালক নগরীর মেহেরচন্ডি এলাকার ওয়াহাব আলীর ছেলে নবাব আলী (৩০), এসএ পরিবহণের শাখা ব্যবস্থাপক লিটন চন্দ্র সূত্রধর (৪৩), প্রতিষ্ঠানটির পার্সেল সহকারী সাফিউল আলম (৩৮) ও ইউসুফ আলী (৪০)।

এই ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় ওই চার জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামী করা হয়েছে আরো ৫ থেকে ৭ জনকে।

নগর গোয়েন্দা পুলিশের গোয়েন্দা শাখার উপপুলিশ কমিশনার আবু আহাম্মদ আল মামুন এইতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার বিকেলের দিকে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা হয়েছে। মামলা নম্বর ৪।

ওই মামলায় এই চার জনকে আসামী করা হয়েছে। অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজকেও আসামী করা হয়েছে এই মামলায়।

বেলা ৪টার দিকে গ্রেফতারকৃতদের আদালতে নেয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে তারা চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমাণ্ড আবেদনও জানানো হয়েছে।

পৌনে এক কোটি টাকার নকল সিগারেট মিললো রাজশাহীতে

এদিকে, নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, রোববার দিবাগত রাত পৌনে ৯টার দিকে নগর গোয়েন্দা পুলিশের এসআই ছয়ফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে এসএ পরিবহণের বুকিং অফিসের টিনসেড গুদামে অভিযান চালান।

ওই সময় রাজস্ব ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে নকল সিগ্যারেট সরবরাহকালে ওই চার জনকে গ্রেফতার করে পুলিশ। সেখান থেকে জব্দ করা হয় এক হাজার প্যাকেট পাইলট, সাড়ে ৬ হাজার প্যাকেট গোল্ড লিফ এবং ৯ হাজার প্যাকেট স্টার সিগ্যারেট।

জব্দ করা হয় ২ লাখ ৬৮ হাজার ৮০০ গোল্ডলিফ, পাইলট ও ডার্বি সিগারেটের মোড়ক, ৫ লক্ষাধিক রাজস্ব স্ট্যাম্প, ৪ টি ডেলিভারী চালান ও ক্যাশ মেমো। জব্দকৃত আলামতের আনুমানিক মূল্য এক কোটি ৩৪ লাখ ৬৯ হাজার টাকা। এনিয়ে পরে আইনত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

Leave a Reply