চাঁপাইনবাবগঞ্জে বিল সংস্কারের দাবীতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বটতলাহাট সংলগ্ন আজইপুর-রামকৃষ্ণপুর-শংকরবাটী এলাকার ঐতিহ্যবাহী সরকারি বিল সংস্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে বটতলাহাট মীরের বাগান সংলগ্ন বিলের পাশে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এলাকাবাসীর উপস্থিতিতে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, আলহাজ্ব মো শামসুদ্দীন বাবলু, মো. জিলহাজ্ব বিশ্বাস, যুগ্ন আহবায়ক মো. মাসিদুর রহমান মাসুদ, আওয়ামীলীগ নেতা ডা. গোলাম রাব্বানী, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মো. সামিম আহম্মেদ, মো. ওয়াহেদুজ্জামান অহেদ, মো. শহিদুল ইসলাম, ডা. মো. রিপন আহম্মেদ, খোরশেদ আলম, মো. হুমায়ুন কবির আলী, শান্তিমোড় রামকৃষ্টপুরের বাসিন্দা সেরাজুল ইসলাম, আ. কাইউম আলীসহ স্থানীয় বাসিন্দারা।

মানববন্ধনে বক্তারা বলেন, আজাইপুর রামকৃষ্ণপুর, বটতলাহাট, শংকরবাটি এলাকার ঐতিহ্যবাহী এই বিলটি সংস্কার না করায় বর্তমানে বিলটি প্রায়ই নষ্ট হবার পথে।

এই বিলটিতে অত্র এলাকার জনগণ গোসল, কাপড় ধৌত করে এবং রান্নার জন্য পানি ব্যবহার করে। কিন্তু এই বিল এর বর্তমান অবস্থা এতই খারাপ যে, জঙ্গলে পরিণত হয়েছে, পানি নষ্ট হয়ে দুর্গন্ধ বের হচ্ছে, এই পানিতে গোসল করলে বিভিন্ন ধরনের অসুখ দেখা দিচ্ছে।

তাই এলাকাবাসির দাবি জেলা প্রশাসকের হস্তক্ষেপে দ্রুত এই ঐতিহ্যবাহী বিলটি সংস্কার এবং বিলকে কেন্দ্র করে একটি পর্যটন এলাকা বা পার্ক তৈরি করার জোর দাবি জানায়।

উল্লেখ্য, বিলটি নিয়ে বেশ কয়েকবার জাতীয় ও স্থানীয় প্রত্রিকায় খবর প্রকাশিত হলেও কর্তৃপক্ষ কোন উদ্যোগ গ্রহণ করেনি। পৌরসভা কয়েকবার পরিষ্কার পরিছন্ন করলেও তাতে কোন কাজ হয়নি। প্রয়াত জেলা প্রশাসক জাহিদুল ইসলাম বিলটি নিয়ে ব্যাপক পরিকল্পনা করলেও তিনি মারা যাওয়ার পর তা ভেস্তে যায়।

Leave a Reply