স্টাফ রিপোর্টার, রাজশাহী: দেশে ফের বাড়ছে প্রাণঘাতি করোনা সংক্রমণ। জনগণের অসচেতনতা ও উদাসীনতায় রাজশাহী অঞ্চলে বাড়ছে সংক্রমণের ঝুঁকি।

এই পরিস্থিতিতে মাস্ক নিয়ে রাস্তায় নেমেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। আর মাস্কবিহীন লোকদের পাকড়াও করতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার সকালে সচেতন করার পাশাপাশি সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণের আনুষ্ঠানিক সূচনা করেন  আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট এলাকায় উদ্বোধনীতে আরএমপির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল থেকেই নগরীর বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহমখদুম থানাসহ আরএমপির ১২ থানা পুলিশ এক যোগে সচেতনতামূলক এই কার্যক্রম পরিচালনা করে।

করোনা প্রতিরোধে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। তবুও মাস্ক ছাড়াই নগরীর বিভিন্ন এলাকায় দিব্যি ঘুরে বেড়াচ্ছেন মানুষজন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিকেলে নগরীর সাহেববাজার ও আশেপাশের এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসন। 

এই অভিযানে নেতৃত্ব দেন রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম। অভিযান চলাকালে মাস্কবিহীন লোকজনকে ধরে জরিমানাও করা হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায়রাজশাহী বিভাগে আরো ৩৩ জনের করোনা ধরা পড়েছে। এতে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়িয়েছে ২১ হাজার ৪৪২ জনে। 

মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, সোমবার বিভাগজুড়ে যে ৩৩ জনের করোনা ধরা পড়েছে এদের ১১ জন রাজশাহীর, ১৫ জন বগুড়ার, ৪ জন সিরাজগঞ্জ এবং দুজন পাবনার বাসিন্দা।

এ দিন বগুড়ার ১৩ জন এবং রাজশাহীতে একজনসহ বিভাগে ১৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। সোমবার বিভাগে নতুন করে কারও মৃত্যু হয়নি। বিভাগে এ পর্যন্ত ৩২১ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এ পর্যন্ত বিভাগজুড়ে করোনা আক্রান্তদের ২০ হাজার ৬৯ জন সুস্থ হয়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ৫৩৩ জন। গত ২৪ ঘণ্টায় কেউ হাসপাতালে ভর্তি হননি।

Leave a Reply