সেনাবাহিনীর পোশাকে ছিনতাইয়ের প্রস্তুতি

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী নগরীতে সেনাবাহিনীর পোশাক নিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গ্রেফতার হয়েছেন দুই যুবক। রোববার দিবাগত গভীর রাতে নগরীর আলিফ লাম-মিম ভাটার মোড় থেকে তাদের গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর শিরোইল কলোনী ২ নম্বর গলির মুজাহিদুল ইসলামের ছেলে আরাফাত ইসলাম রুষ্ট (১৯) এবং জেলার গোদাগাড়ী উপজেলার চব্বিশনগর কদমাপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মোয়াজ্জেম হোসেন রাজু (২২)। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছেন তাদের আরো দুই সহযোগী।

তাদের কাছ থেকে সেনাবাহিনীর পোশাক, নকল আইডি কার্ড, খেলনা পিস্তল, চাকু, ওয়াকিটকি ও রশি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, রাত ১২ টার দিকে আলিফ লাম-মিম ভাটার মোড় এলাকা চারজনকে দাঁড়িয়ে থাকতে দেখে টহল পুলিশের একটি দল। ওই সময় দুজন পুলিশ দেখে পালিয়ে যান।

দাঁড়িয়ে থাকা দুজন প্রথমে নিজেদের সেনা সদস্য পরিচয় দিয়ে নিজেদের পরিচয়পত্র কার্ড দেখান। কিন্তু তাদের পরিচয়পত্র দেখে সন্দেহ হয় পুলিশের।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের জারিজুরি ধরে ফেলে পুলিশ। তল্লাশী করে তাদের কাছ থেকে একটি খেলনা পিস্তুল, দুইটি ফোল্ডিং চাকু, একটি ওয়াকিটকি, একটি রশি, একটি ব্যাগে সেনাবাহিনীর পোশাক ও বুট পাওয়া যায়।

তারা পুলিশকে জানিয়েছে, ওই সময় ছিনতাইয়ের উদ্দেশ্যে সেখানে অবস্থান করছিলেন তারা। তাদের লক্ষ্য ছিলো রশি দিয়ে গতি রোধ করে মোটরসাইকেল ছিনতাই ।

ওসি আরও জানান, গ্রেফতার ওই দুইজন সেনাবাহিনীর বিভিন্ন কর্মসূচির ছবি এডিট করে সেখানে নিজেদের ছবি বসিয়ে প্রতারণা করে আসছিলেন। সেনা সদস্য পরিচয়ে একাধিক মেয়েকে প্রলুদ্ধ করে প্রেমের সম্পর্ক তৈরী করেন এরা। পরে তাদের বিরুদ্ধে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা হয়েছে।

Leave a Reply