বাড়ির সামনে বাঁশের বেড়া, অবরুদ্ধ পরিবার

স্টাফ রিপোর্টার: পুলিশের হস্তক্ষেপে নওগাঁর বদলগাছীতে অসহায় আব্দুস সালামের বাড়িতে আসা-যাওয়ার রাস্তা স্বাভাবিক করা হয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ কুশারমুড়ি গ্রামে গিয়ে রাস্তাটি স্বাভাবিক করে দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জেরে উপজেলার কুশারমুড়ি গ্রামের প্রভাবশালী সাবেক ইউপি সদস্য মফের আলীর ছেলে সোহেল রানা একই গ্রামের দরিদ্র অসহায় আব্দুস সালামের বাড়ির দুই পাশে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে গত তিনদিন থেকে অবরুদ্ধ করে রাখেন।

আব্দুস সালামের বাড়ির উত্তর ও দক্ষিণ পাশে চলাচলের রাস্তায় বাঁশের শক্ত বেড়া দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা তৈরি করায় পরিবারের ছয় সদস্য অসহায় হয়ে পড়েন।

বিষয়টি নিয়ে রোববার প্রিয় নওগাঁসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, ঘটনাস্থলে গিয়ে জমির মালিকের সঙ্গে কথা বলে ভুক্তভোগীর বাড়ির এক পাশে চলাচলের রাস্তা স্বাভাবিক করা হয়েছে।

হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ বলেন, প্রশাসনের এমন কার্মকাণ্ডে সাধারণ মানুষের মাঝে ইতিবাচক মনোভাব তৈরি হবে। এমন ঘটনা তুলে ধরায় মিডিয়াকে ধন্যবাদ জানাই।

Leave a Reply