স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহীতে প্রকাশ্যে ধুমপান করে তোপের মুখে পড়েছেন রাজশাহীর এক যুবতি। রোববার বিকেলে রাজশাহী নগরীর সার্কিট হাউস সংলগ্ন সড়ক এই ঘটনা ঘটে।

এই ঘটনাকে সামাজিক অবক্ষয় উল্লেখ করে বিরোধীতা করায় দুপক্ষের মধ্যে তুমুল বিতন্ডা হয়। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

তাতে দেখা যাচ্ছে,   ছেলে বন্ধুর সাথে  রাস্তার পাশে বসে প্রকাশ্যে ধূমপান  করছেন যুবতি। রাস্তা ধরে হেঁটে যাওয়া কয়েকজন ব্যক্তি এই ঘটনার প্রতিবাদ জানান। 

তারা ওই যুবতিকে সিগারেট ফেলে দিয়ে স্থান ত্যাগ করতে অনুরোধ করেন। কিন্তু বেঁকে বসেন যুবতি। ছেলে বন্ধুসহ জড়িয়ে পড়েন বাকবিতন্ডায়। এসময় কিছু মানুষজন জমে যান সেখানে। কেউ একজন মোবাইলে ভিডিও ধারণ করে ছড়িয়ে দেন ফেসবুকে। এরপর তা ভাইরাল হয়ে যায়।

এলাকাবাসী জানাচ্ছে, সিএন্ডবি মোড় থেকে পদ্মার পাড় পর্যন্ত এই এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পরিবার পরিজন নিয়ে আসেন। 

এমন যায়গায় বেশ কিছুদিন ধরে তরুণ যুগলদের নানান অনৈতিক কর্মকাণ্ডে জড়াতে দেখা যাচ্ছে। বিশেষ করে বিকেল থেকে সন্ধ্যার পর পর্যন্ত তারা অবস্থান করছেন এখানে। এতে ঘুরতে আসা লোকজন পড়ছেন বিড়ম্বনায়।

এলাকার লোকজন জানান, যুবক-যুবতির প্রকাশ্যে এমন ধুমপানের ঘটনা সামাজিকভাবে দৃষ্টিকটু। আর এ জনই সবাই একজোট হয়ে তাদের ওই স্থান ছেড়ে যেতে বলেন।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিতন্ডার এক পর্যায়ে এক ব্যক্তি এসে বিষয়টি মিটমাটের চেষ্টা করেন। তিনি প্রথম থেকে আক্রমণকারী ব্যক্তিকে নিবৃত্ত করার চেষ্টা করেন। তখন তাদের উভয়ে মধ্যে বিতর্ক শুরু হয়ে যায়।

মেয়েটি বলেন, মেয়ে বলেই তাকে বাধা দেওয়া হচ্ছে। একজন বলেন, এভাবে প্রকাশ্যে মেয়ে মানুষ ধূমপান করলে তাদের পাড়ার মেয়েরা নষ্ট হয়ে যাবে। মধ্যস্থাকারী লোকটি যুবক-যুবতিকে বোঝান, বুঝছেন না যে মেয়ে বলেই আপনদের উঠে যেতে বলছে। ভদ্রভাবে উঠে যেতে বলছি, আপনারা উঠে যান।

অবশেষে ওই যুবক-যুবতি উঠে যেতে বাধ্য হন। 

Leave a Reply