পঞ্চগড়ে ঘুরতে গিয়ে প্রেমিক ও তার বন্ধুর দ্বারা ধর্ষণের শিকার হয়েছে এক স্কুলছাত্রী (১৬)। পরে সাহায্য চেয়ে আরও কয়েজন কর্তৃক দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে।

নিয়ামতপুর: নিয়ামতপুরে গভীর রাতে এক বাক-প্রতিবন্ধীর ঘরে ঢুকে তাকে ধর্ষণ চেষ্টার খবর পাওয়া গেছে। এসময় বাক-প্রতিবন্ধীকে ধর্ষণের চেষ্টাকালে হাতেনাতে ধরা পড়ে খোকন (৩৫) নামের বখাটে এক যুবক। এরপর তাকে রাতভোর আটক রাখে জনতা।

পরদিন বৃহস্পতিবার সকালে গ্রাম্য সালিস বসিয়ে স্থানীয় সমাজপতিরা ধর্ষককে ১০ বার কান ধরে উঠবস করিয়ে এমন স্পর্শকাতর ঘটনার মীমাংশা করে। ধর্ষকের বিরুদ্ধে সমাজপতিদের এমন বিতর্কীত মীমাংসা নিয়ে আলোচনার ঝড় চলছে এখন এলাকার সর্বত্রই।

বাক-প্রতিবন্ধীকে ধর্ষন চেষ্টার ঘটনাটি ঘটে গত বুধবার দিবাগত গভীর রাতে উপজেলার পাঁড়ইল ইউনিয়নের ধাওইল গ্রামে। ধর্ষক ওই গ্রামের মসজিদের মোয়াজ্জিন আবুল কাশেম লাভলুর ছেলে।

জানা যায়, ঘটনার রাতে অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার জন্য ওই বাক-প্রতিবন্ধীর ঘরে ঢুকে তাকে জাপটিয়ে ধরে বখাটে যুবক খোকন। এসময় দু’জনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয় ঘরে। বিষয়টি টের পেয়ে পাড়া-পড়শীদের খবর দেন বাবা-মা।

পাড়া-পড়শীরা ছুটে এসে হাতেনাতে আটক করে ধর্ষক খোকনকে। পরদিন সকালে ঘটনাটির আপোষ-মীমাংশায় গ্রাম্যসালিশে বসেন স্থানীয় ইউপি সদস্যসহ গ্রামের সমাজপতিরা।

প্রতিবন্ধীর বাবা দরিদ্র শ্রেণীর লোক হওয়ায় আইনের আশ্রয় নিতে নিরুৎসাহিত করেন তারা এবং উপযুক্ত বিচার করে দিবে বলে আশ^স্ত করে ওই প্রতিবন্ধীর বাবাকে।

পরে ধর্ষনের চেষ্টাকারী ধর্ষককে শাস্তি স্বরূপ শুধু ১০ বার কান ধরে উঠবস করিয়ে ধর্ষণ চেষ্টার মীমাংশা করা হয়। গ্রাম্য সালিসে ধর্ষকের পক্ষে ঘটনাটি ধামাচাপা দেয়ার এমন সিদ্ধান্তে সমাজপতিদের বিরুদ্ধে প্রশ্ন উঠেছে জনমনে।

ধর্ষণ চেষ্টার শিকার ওই প্রতিবন্ধির বাবা ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, ওই গ্রাম্য সালিসে উপস্থিত ছিলেন ইউপি সদস্য ইউসুফ আলী, মাদ্রাসার প্রধান শিক্ষক ওবাইদুল, মসজিদের ইমাম আব্দুর রাজ্জাকসহ আরো অনেকে।

স্থানীয় ইউপি সদস্য ইউসুফ আলী জানান, গ্রাম্য সালিসে এমন ঘটনার জন্য ভুল স্বীকার করাই ছেলে ও ছেলের বাবার নিকট থেকে এমন ঘৃন্য কাজ আর কখনই করবোনা মর্মে মুচলেকা নেয়া হয়েছে। এবং সালিসে ধর্ষণের চেষ্টাকারী খোকনকে ১০ বার কান ধরে উঠবস করে এর মীমাংশা হয়েছে।

জানতে চাইলে ওসি হুমায়ন কবীর জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply