করোনা উপসর্গে মৃত্যু বেশি রাজশাহীতে

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী বিভাগে আরও ৭ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও বগুড়ায় ২ জন করে এবং নাটোর, জয়পুরহাট ও সিরাজগঞ্জে একজন করে মারা গেছেন। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৪১২ জনে।

 বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত এক দিনে বিভাগজুড়ে ৭২৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। বিভাগে এ  পর্যন্ত ৮৮ হাজার ৩৪০ জনের করোনা ধরা পড়েছে। 

 এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫ হাজার ৩৩১ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ৪৭৯ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ১৫৬ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩ হাজার ১৫৪ জন।

 রোববার (৮ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯৭ জনের করোনা ধরা পড়েছে রাজশাহী জেলায়। 

 এ ছাড়া বগুড়ায় ১৭৪, সিরাজগঞ্জে ১২২. পাবনায় ৯৫, নাটোরে ৭০, নওগাঁয় ২৯, চাঁপাইনবাবগঞ্জে ২৩ এবং জয়পুরহাটে ১৩ জনের করে করোনা ধরা পড়েছে। 

গত এক দিনে রাজশাহীতে ২ জুন, বগুড়ায় ২ জুন,  নাটোরে একজন, জয়পুরহাটে একজন এবং সিরাজগঞ্জে একজন করে প্রাণ হারিয়েছেন। এই দিন চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৫৯৪, রাজশাহীতে ২৫৫, চাঁপাইনবাবগঞ্জে ১৪৩, নাটোরে ১৩২, নওগাঁয় ১২৪, সিরাজগঞ্জে ৭৬, জয়পুরহাটে ৫৩ এবং পাবনায় ৩৫ জন মারা গেছেন।

Leave a Reply