স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী নগরীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। নানান আয়োজনের মধ্যদিয়ে নগর আওয়ামী লীগ রোববার (৮ আগস্ট) দিনটি পালন করে।

বেলা ১১টার দিকে নগরী কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে আওয়ামী লীগ। এসময় বঙ্গমাতার ছবিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়।

পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণাদায়ী ও নির্ভীক সহযাত্রী। যিনি পর্দার অন্তরালে থেকে বিশাল ঘটনার অনুঘটক হিসেবে কাজ করেছেন।

বঙ্গবন্ধুর জাতির পিতা হয়ে ওঠার পেছনে তার রয়েছে অসামান্য অবদান। বঙ্গবন্ধু যখন কারাগারা থাকতেন, পরিবার ও সংসারের সকল দায়িত্ব একাই পালনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সহযোগিতা করেছেন, অনুপ্রেরণা ও সাহস জুগিয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নাইমুল হুদা রানা, রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু প্রমুখ।

শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এই কর্মসূচিতে নগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

Leave a Reply