বিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের কালজয়ী চিত্রনায়ক মান্না। ৪৩ বছর বয়সে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। 

চব্বিশ বছরের কর্মজীবনে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনিত বেশ কিছু সিনেমা দাগ কেটে যায় দর্শকদের মনে। তিনি রয়ে যান ভক্তদের মনের মনিকোঠায়।

মৃত্যুর প্রায় ২০ বছর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন মান্না। তাও আবার বিতর্কিত নায়িকা পরীমনি ইস্যুতে। 

সম্প্রতি চিত্রনায়িকা পরীমণি মাদক মামলায় গ্রেফতার হয়েছেন। বর্তমানে রয়েছেন ৪ দিনের পুলিশি রিমান্ডে। তার মামলার তদন্ত করছে সিআইডি। দেশজুড়ে তাকে নিয়ে সমালোচনার ঝড় বইছে। 

এমনকি তার কর্মস্থল সিনেমা অঙ্গনের মানুষেরাও তাকে নিয়ে সমালোচনা করছেন। চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে ইতোমধ্যে তার সদস্যপদ স্থগিত করা হয়েছে। সব মিলিয়ে জীবনের সর্বোচ্চ দুঃসময় পার করছেন পরী।

ভাইরাল হওয়া ভিডিওতে মান্না সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে বেশ কিছু কথা বলেছেন। তিনি বলেছিলেন, ‘পৃথিবীর কোনো জগৎ যদি থাকে, চলচ্চিত্র জগৎ; এর মতো স্বার্থপর কোনো জগৎ আর নেই।

এখানে আমরা সবাই বাণিজ্যিক। হৃদয়, প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব, চাওয়া-পাওয়া সব মেকি। সিনেমা পরিবারের কেউ যদি বুকে হাত দিয়ে বলে, আমরা সবাই এক পরিবার; না, মিথ্যে। সবাই আলাদা।’

জীবিত থাকা অবস্থায় একটি বেসরকারি টিভির বিশেষ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মান্না। অপি করিমের সঞ্চালনায় সেখানে তিনি নিজের ব্যক্তিগত ও ক্যারিয়ার নিয়ে অনেক কথাই বিনিময় করেছিলেন।

মান্না জানান, সিনেমা জগতে তার একজনই বন্ধু। তিনি তার আত্মীয়। মান্নার ভাষ্য ছিল, ‘আমার একটাই বন্ধু আছে, সে হচ্ছে আমার ফাইট ডিরেক্টর মোসলেম ভাই। তিনি আমার পরিবারের সদস্য। যিনি আমার সুখের সময়ও পাশে ছিলেন, দুঃখের সময়ও পাশে ছিলেন।’

Leave a Reply