রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী বিভাগে গত এক দিনে আরও ১৮ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। এই একদিনে বগুড়ায় ৬ জন, নাটোরে ৪ জন, রাজশাহীতে ৩ জন, সিরাজগঞ্জে ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও সিরাজগঞ্জে একজন করে মারা গেছেন। 

কেবল জয়পুরহাট জেলায় প্রাণহানির খবর নেই। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৪৩৫ জনে।

এর আগে গত সোমবার (৯ আগস্ট)  বগুড়ায় ৪ জন এবং নাটোরে একজন সহ ৫ জন প্রাণ হারান। এরও আগে গত ৭ আগস্ট ও ২২ জলাই  বিভাগে ৬ জন করে প্রাণ হারান। 

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত এ পর্যন্ত ৮৯ হাজার ৩৯৯ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ৫০৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। 

এই দিন রাজশাহীতে ১৩৮, সিরাজগঞ্জে ১২৮, বগুড়ায় ১০১, পাবনায় ৭৪, নাটোরে ৪৪, চাঁপাইনবাবগঞ্জে ১১, নওগাঁয় ৬ এবং জয়পুরহাটে ৬ জনের করোনা ধরা পড়েছে। 

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৫৪৩ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৪৫২ জন। 

এই একদিনে হাসপাতালে এসেছেন ১৩১ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩ হাজার ৪০৩ জন।

এ পর্যন্ত বিভাগে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৪৩৫ জন। এর মধ্যে বগুড়ায় ৬০৪, রাজশাহীতে ২৫৮, চাঁপাইনবাবগঞ্জে ১৪৪, নাটোরে ১৩৭, নওগাঁয় ১২৫, সিরাজগঞ্জে ৭৮, জয়পুরহাটে ৫৩ এবং পাবনায় ৩৬ জন মারা গেছেন।

Leave a Reply