আরও দুদিন রাজশাহী সিটিতে করোনা টিকার প্রথম ডোজ

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী নগরবাসী করোনা টিকার প্রথম ডোজ নিতে পারবেন আগামীকাল শনিবার (১৪ আগস্ট) ও রোববার (১৬ আগস্ট)। কেবল নিবন্ধিতরাই এই দুই দিন সিটি করপোরেশনের ৮৪টি কেন্দ্রে টিকা নিতে পারবেন। 

সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত প্রতি কেন্দ্রে ৩০০ জনকে মর্ডানা টিকার প্রথম ডোজ নিতে পারবেন।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৭ ও ৮ আগস্ট নগরজুরে গণটিকাদান কার্যক্রম চালিয়েছে রাসিক। এই দুই দিনে ৭৮ হাজার ৮৭৩জনকে টিকা প্রদান করা হয়।

টিকার মজুদ শেষ হওয়ায় ৯ আগস্ট থেকে গণটিকাদান ক্যাম্পেইন স্থগিত ছিলো। নগরবাসীর চাহিদা বিবেচনায় সিটি মেয়র এএইচএমখায়রুজ্জামান স্বাস্থ্য অধিদপ্তরে যোগাযোগ করে মর্ডানা টিকা প্রদানের অনুরোধ জানান। এর প্রেক্ষিতে আমরা আরও ৬০ হাজার ৪৮০ ডোজ মর্ডানার টিকা পেয়েছি। যা প্রথম ডোজ হিসেবে আগামী ১৪ ও ১৬ আগস্ট নিবন্ধিতদের দেয়া হবে।

এ ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্র, পুলিশ হাসপাতাল ও আইডি হাসপাতাল এবং সম্মিলিত সামরিক হাসপাতাল কেন্দ্রে এসএমএস প্রাপ্তরা শুধুমাত্র টিকার দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন।

ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, সিটি করপোরেশন এলাকায় এখন পর্যন্ত ২ লাখ ৪৮ হাজার ৬৩৭ জনকে করোনার টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ লাখ ৩৮ হাজার ৮১৯ নিয়েছে মর্ডানা টিকার প্রথম ডোজ টিকা।

দুই ডোজ মিলিয়ে অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন নগরীর ২ হাজার ৫৬২ জন। আর সিনোফার্মের দুই ডোজ টিকা নিয়েছেন আরও ৬ হাজার ৯৬৫ জন। টিকা নিতে নিবন্ধন করেছেন ২ লাখ ৮০ হাজার জন।

Leave a Reply