নেসকোর কন্ট্রোলরুমে আগুন তদন্তে কমিটি

স্টাফ রিপোর্টার: নওগাঁর নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক হারুন অর রশীদ ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানাকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। কমিটিতে আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নেসকো অফিস সূত্র জানায়, ভোর সাড়ে পাঁচটার দিকে কন্ট্রোলরুমে আগুনের সূত্রপাত হয়-। সেখানে দায়িত্বরত কর্মকর্তারা তাৎক্ষণিক সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও কন্ট্রোলরুমের সাতটি ব্রেকার পুড়ে যায়। এতে নওগাঁ শহরসহ সদর, রানীনগর, আত্রাই উপজেলা ও পাশের বগুড়া জেলার সান্তাহার ও আদমদীঘি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (দক্ষিণ) বিভাগের নির্বাহী প্রকৌশলী তৌফিকুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে কন্ট্রোলরুমের ব্রেকারসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুইটি টেকনিক্যাল টিম কন্ট্রোলরুম সচল করতে কাজ শুরু করেছেন।

Leave a Reply