রামেক হাসপাতালে আরও ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত এক দিনে রাজশাহী বিভাগে ‍সুস্থ হয়েছেন ৩ হাজার ২৪২জন করোনা রোগী। করোনা সংক্রমণ ধরা পড়ার পর বিভাগে সুস্থ হবার সর্বোচ্চ রেকর্ড এটি। এনিয়ে বিভাগে করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ৭৩ হাজার ৩৩ জনে।

গত এক দিনে বিভাগজুড়ে ১২ জনের প্রাণ নিয়েছে করোনা। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৪৭৯ জনে। 

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এ  পর্যন্ত করোনা ধরা পড়েছে ৯১ হাজার ৬৮৩ জনের। এর মধ্যে গত এক দিনে বিভাগজুড়ে ৪৪৭ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। 

এই এক দিনে করোনা নিয়ে হাসপাতালে এসেছেন ৮৫ জন। এ পর্যন্ত বিভাগজুড়ে হাসপাতালে রয়েছেন ১৩ হাজার ৯০০ জন করোনা রোগী।

রোববার (১৫ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০১ জনের করোনা ধরা পড়েছে সিরাজগঞ্জ জেলায়। 

এ ছাড়া পাবনায় ৯৮, বগুড়ায় ৯১, রাজশাহীতে ৭৭, নাটোরে ৪৬, চাঁপাইনবাবগঞ্জে ১৯, নওগাঁয় ১২ এবং জয়পুরহাটে ৩ জনের করে করোনা ধরা পড়েছে। 

গত এক দিনে নাটোরে ৪ জন, বগুড়ায় ৩ জন,  রাজশাহীতে ৩ জন, নওগাঁয় একজন এবং সিরাজগঞ্জে একজন করে প্রাণ হারিয়েছেন। এই দিন চাঁপাইনবাবগঞ্জ,  জয়পুরহাট এবং পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৬৯৪, রাজশাহীতে ২৬৮, চাঁপাইনবাবগঞ্জে ১৪৫, নাটোরে ১৪৪, নওগাঁয় ১২৭, সিরাজগঞ্জে ৮১, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৩৮ জন মারা গেছেন।

Leave a Reply