‘ঘাতকের বুলেট বঙ্গবন্ধুর স্বপ্নের মৃত্যু ঘটাতে পারেনি’

স্টাফ রিপোর্টার, রাজশাহী: ঘাতকের বুলেট বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ছেন তারাই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের আলোচনায় এই কথা বলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. শাহ আজম শান্তনু। দুপুরের দিকে নগর ভবনের সিটি হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান আলোচক ছিলেন প্রফেসর ড. শাহ আজম শান্তনু।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার। বাঙালির অধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতা। বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন।

ক্ষুধা ও দারিদ্রমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা আমাদের প্রথম কাজ।  

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় রাসিক কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

শেষে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম আবুল খায়ের।

এর আগে সকালে কাউন্সিলরদের নিয়ে নগর ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এরপর কর্মকর্তা-কর্মচারী ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দুপুরের দিকে নগরীর চারটি পয়েন্টে ২ হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছে রাসিক।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন ও সকল ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।

নগর ভবন ও প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ব্যানার প্রদর্শন ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়।

Leave a Reply