বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ বিকাল ৪টায়

খেলাধুলা ডেস্ক: সদ্য শেষ হওয়া বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সব ম্যাচই শুরু হয়েছিল সন্ধ্যা ৬টায়। তবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সব ম্যাচই ২ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। ম্যাচগুলো শুরু হবে বিকাল ৪টায়।

১ সেপ্টেম্বরে শুরু হবে প্রথম ম্যাচ। পরের চারটি হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সিরিজের সব ম্যাচ হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই।

মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এখনও পর্যন্ত যে সিদ্ধান্ত তাতে বিকাল ৪টায় ম্যাচগুলো শুরু হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ ২ ঘণ্টা এগিয়ে এলো কেন? জবাবে প্রধান নির্বাহী বলেন, দুই দেশের সময়ের মারপ্যাঁচের কারণে রীতিমতো বাধ্য হয়ে এগিয়ে আনা হয়েছে সময়।

সুজনের ব্যাখ্যা, ‘নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের সময়ের একটা পার্থক্য আছে। বাংলাদেশ থেকে ৬ ঘণ্টা এগিয়ে ওরা। আমাদের সন্ধ্যা ৬টায় ম্যাচ শুরু হলে তখন নিউজিল্যান্ডে বাজবে রাত ১২টা।

তখন তো ওরা ঘুমাবে। ওদের ভিউয়ারশিপেরও একটা ব্যাপার আছে না! আমরা টিম ম্যানেজমেন্টে ও নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে সেই বিষয়টি আলাপ-আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি।’

জানা গেছে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৪ আগস্ট বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড দল। 

সদ্য শেষ হওয়া সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশ। সেই সুখস্মৃতি নিয়েই ব্ল্যাকক্যাপস দের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

Leave a Reply