রাজধানীতে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রিয় দেশ ডেস্ক: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ও বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, এতে কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেন, বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে কবর জিয়ারত করতে গেলে পুলিশ বাধা দেয়। হঠাৎ রাবার বুলেট ছোড়ে এবং নেতাকর্মীদের ধাওয়া দেয়। এতে উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কথা ছিল। কিন্তু পুলিশ বিনা উস্কানিতে আমাদের ওপর হামলা করেছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা সায়রুল কবির খান জানিয়েছেন, পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় আমাদের প্রচুর নেতা-কর্মী আহত হয়েছেন। কত জন আহত হয়েছেন তা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না।

ঘটনাস্থল থেকে ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সদস্য সচিব আমিনুল হক জানিয়েছেন, তিনি গুলিবিদ্ধ হয়েছেন। সকাল থেকেই পুলিশ বাধা সৃষ্টি করছিল। এক পর্যায়ে তারা অতর্কিত লাঠিপেটা শুরু করে।

এ বিষয়ে জানতে চাইলে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম জানান, আজ মঙ্গলবার সকাল ১০টার পর পর জিয়াউর রহমানের মাজারে ফুল দেওয়াকে কেন্দ্র করে চন্দ্রিমা উদ্যান এলাকায় আসা বিএনপির লোকজন পুলিশের ওপর হামলা করে। তারা ইট-পাটকেল ছুড়লে সাত থেকে আট জন পুলিশ সদস্য আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, সকাল ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

Leave a Reply