রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী বিভাগজুড়ে করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছেন এমন রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে ৮০ হাজার। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৩৫ জন করোনা আক্রান্ত। এনিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮০ হাজার ৪৭৩ জনে।


তবে গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে আরও ১১ জনের প্রাণ নিয়েছে এই মহামারি। এই একদিনে বগুড়ায় মারা গেছেন সর্বোচ্চ ৫ জন। এ ছাড়া রাজশাহীতে ৩, নাটোরে ২ এবং সিরাজগঞ্জে একজন করে প্রাণ হারিয়েছেন। এনিয়ে বিভাগজুড়ে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৫১৭ জনে।

এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৯৩ হাজার ১৫১ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১৫ জন। এই এক দিকে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯ জন। এ পর্যন্ত বিভাগজুড়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৪ হাজার ২৫৪ করোনা রোগী।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, ২৪ ঘণ্টায় যে ৪১৪ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে তার মধ্যে ১৬২ জন পাবনা জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ৭৯, নাটোরে ৭২, বগুড়ায় ৫৪, সিরাজগঞ্জে ২৫, জয়পুরহাটে ৯, চাঁপাইনবাবগঞ্জে ৮ এবং নওগাঁয় ৬ জনের করোনা ধরা পড়েছে।  

এদিকে, গত ২৪ ঘণ্টায় বগুড়ায়  ৫, রাজশাহীতে ৩, নাটোরে ২ এবং সিরাজগঞ্জে একজন করে প্রাণ হারিয়েছেন। এই একদিনে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট এবং পাবনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৬৩২, রাজশাহীতে ২৭৮, নাটোরে ১৫৩,  চাঁপাইনবাবগঞ্জে ১৪৫, নওগাঁয় ১৩০, সিরাজগঞ্জে ৮৫, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৪০ জন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত বছরের ১২ এপ্রিল বিভাগে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এর ১৪ দিনের মাথায় ২৬ এপ্রিল রাজশাহীতে করোনায় প্রথম প্রাণহানি ঘটে। দিন যতই গড়াচ্ছে ততই দীর্ঘ হচ্ছে মৃতের সারি। 
 

Leave a Reply