রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার, রাজশাহী: মহামারি করোনায় ফের সর্বনিম্ন মৃত্যু দেখল রাজশাহী বিভাগ। গত একদিনে বগুড়ায় ৩ জন, রাজশাহীতে একজন এবং নওগাঁয় একজনসহ ৫ জন প্রাণ হারিয়েছেন। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৫২২ জনে।

 গত ৪ জুন বিভাগে প্রাণ হারান ৪ জন। এরপর থেকে এই অঞ্চেলে করোনার ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ায় দীর্ঘ হয় মৃত্যুর মিছিল। এরপর গত ৯ আগস্ট বিভাগে করোনায় ৫ জন প্রাণ হারান। 

শুক্রবার দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত এ পর্যন্ত ৯৩ হাজার ৪৭৯ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ৩২৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। 

এই দিন পাবনায় ১৩৬, রাজশাহীতে ৮৮, বগুড়ায় ৩৯, নাটোরে ২০, সিরাজগঞ্জে ১৯,  নওগাঁয় ১৪, জয়পুরহোটে ৮ এবং চাঁপাইনবাবগঞ্জে ৪ জনের করোনা ধরা পড়েছে। 

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮১ হাজার ৮৬৬ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৯৩ জন। 

এই একদিনে হাসপাতালে এসেছেন ৬৭ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৪ হাজার ৩২১ জন।

গত এক দিনে বগুড়া বগুড়ায় ৩ জন, রাজশাহীতে একজন এবং নওগাঁয় একজন মারা গেছন। এই দিন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট, সিরাজগঞ্জ এবং পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বগুড়ায় ৬৩৫, রাজশাহীতে ২৭৯, নাটোরে ১৫৩, চাঁপাইনবাবগঞ্জে ১৪৫, নওগাঁয় ১৩১, সিরাজগঞ্জে ৮৫, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৪০ জন মারা গেছেন।

Leave a Reply