নওগাঁর মান্দা উপজেলায় ইফতার মাহফিলে গিয়ে ধর্ষণের পর হত্যাকাণ্ডের শিকার হয়েছে সাদিয়া আক্তার (৭) বছরের এক শিশু।

মান্দা:  মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ এর একাউন্ট থেকে বয়স্কভাতার ৩ হাজার টাকা উদ্ধারে নওগাঁর মান্দা থানায় সাধারণ ডায়েরি হয়েছে।

নগদ’ কোম্পানির সংশ্লিষ্টদের বিরুদ্ধে সেবাগ্রহীতা নাসির উদ্দিন মণ্ডল (৭১) এই জিডি করেন। 

ভুক্তভোগী নাসির উদ্দিন মণ্ডল উপজেলার কালিকাপুর ইউনিয়নের চককসবা গ্রামের মৃত বাবুর আলী মণ্ডলের ছেলে।

ভুক্তভোগী নাসির উদ্দিন মণ্ডল জানান, মোবাইলফোনে বয়স্কভাতার টাকা পেতে গ্রামীণ ফোনের ০১৭২১-৯৮১৮৩৯ নম্বর সিমে একাউন্ট করে দেন মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’ এর কর্মিরা। 

এ একাউন্টে চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসের ৩ হাজার টাকা পাঠানো হয়। কিন্তু ক্যাশ আউট করার আগেই একাউন্ট থেকে উধাও হয়ে যায় টাকা।

পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায় বাংলালিংকের ০১৯০৬-৪৯৫১৩৯ নম্বর সিমে এ টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে। ‘

নগদ’ একাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করে অন্য কোম্পানির সিমে তার একাউন্টের টাকা কীভাবে উত্তোলন করে নেওয়া হয়েছে এ নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

তিনি আরও বলেন, আগে পাস বইয়ের মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলনে কোন ঝামেলা ছিল না। ছোটখাটো সমস্যা হলে চেয়ারম্যান-মেম্বার ও সমাজসেবা দপ্তরের লোকজন তা ঠিক করে দিতেন। কিন্তু ‘নগদ’ একাউন্ট খোলার পর যত ঝামেলার সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী অভিযোগ করে বলেন, নগদ একাউন্ট থেকে উধাও হওয়া টাকার বিষয়ে কেউ সমাধান করে দিতে পারছেন না। তাই খোঁয়া যাওয়া টাকা উদ্ধারে আমি থানায় জিডি করেছি। উপজেলা সমাজসেবা কর্মকর্তার পদটি শুন্য থাকায় এ বিষয়ে কেউ বক্তব্য দিতে রাজি হননি।

এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান বলেন, মোবাইল একাউন্ট থেকে টাকা উধাও হওয়ার বিষয়ে ভুক্তভোগী নাসির উদ্দিন থানার জিডি করেছেন। বিষয়টি নিয়ে কাজ চলছে।

Leave a Reply